ফের বর্ষসেরা রোনালদো, জানালেন রহস্য

টানা দ্বিতীয় মৌসুমে ইতালিয়ান সিরি-আ লিগের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ২০১৯ সালে জুভেন্টাসের হয়ে অভিষেক মৌসুমেই তিনি এ পুরস্কার জয় করেছিলেন। গত বছর করোনা মহামারীর কারণে খেলাধুলা বন্ধ হয়ে গেলেও ৩৩ লিগ ম্যাচে ৩১ গোল করেছিলেন রোনালদো। একইসঙ্গে জুভেন্টাসকে রেকর্ড টানা নবম সিরি-আ শিরোপা জয়ে মূল অবদান রেখেছিলেন পর্তুগীজ তারকা।

বর্ষসেরা হওয়ার পর ৩৬ বছর বয়সী রোনালদো বলেন, ‘প্রথম দিকে দর্শকশুন্য স্টেডিয়ামে খেলতে বেশ অসুবিধা হতো। কিন্তু আমাদের লক্ষ্য ছিল প্রতিটি ম্যাচে জয়ী হয়ে শিরোপা নিশ্চিত করা এবং আমরা সেটা করে দেখিয়েছি। আমি খুবই খুশী ও সৌভাগ্যবান। খেলা চালিয়ে যাবার পিছনে আত্মবিশ্বাস, কঠোর পরিশ্রম, একাগ্রতা আমাকে সহযোগিতা করেছে। আমি সবসময়ই মানসিকভাবে চাঙ্গা থাকার চেষ্টা করি। একজন খেলোয়াড়ের জন্য এই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তা না হলেও ৩৪, ৩৫, ৩৬ কিংবা ৪০ বছর বয়সে কেউ খেলতে পারেনা।’

এদিকে, বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কার জয় করেছেন জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিস্টিয়ানা গিরেলি। অন্যদিকে, বর্ষসেরা কোচ ও বর্ষসেরা দলের পুরস্কার জয় করে নিয়েছে গিয়ান পিয়েরো গাসপেরিনি ও তার দল আটালান্টা। টানা দ্বিতীয় মৌসুমে লিগ টেবিলে তৃতীয় স্থানে থেকে বছর শেষ করেছে ক্লাবটি। একইসাথে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করেছে।

বৈশাখী নিউজজেপা