শ্রীমঙ্গল থানা পুলিশের উদ্যোগে মাস্ক সপ্তাহ শুরু

তিমির বনিক, মৌলভীবাজার জেলা সংবাদদাতা :করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ সংক্রমণের বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শ্রীমঙ্গল থানা পুলিশের উদ্যোগে মাস্ক সপ্তাহ শুরু হয়েছে।

শনিবার (২১ মার্চ) সকাল সাড়ে ১১টায় শ্রীমঙ্গল থানার সামনে এই মাস্ক সাপ্তাহের উদ্ভোধন করেন মৌলভীবাজার সদর সার্কেলর অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান।

মাস্ক সপ্তাহের প্রথম দিন শহরে র‌্যালি, সচেতনতামূলক আলোচনা সভা ও পথচারিদের মধ্যে যারা  মাস্ক পরছেন না তাদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।

যারা মাস্ক পরছেন না  মাস্ক পড়ার বিষয়ে সাধারণ জনগণকে আহ্বান জানানো হয়েছে। এই কার্যক্রম চলবে আগামী ২৮ মার্চ পর্যন্ত।

চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদারের সঞ্চালনায় ও ওসি আব্দুস ছালেকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, মৌলভীবাজার সদর সার্কেলর অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান।

এছাড়াও বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকরাম খান, এনাম হোসেন চৌধুরী মামুন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, ছালিক আহমদ, শ্রীমঙ্গল পৌর যুবলীগের সভাপতি আকবর হোসেন শাহীন, ও রায়হান তালুকদার প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাক ও দৈনিক খোলাচিঠির সম্পাদক ইয়াসিন আরাফাত রবিন, আবু তালেব বাদশা, শিক্ষক একরামুল কবির, অঞ্জন দেব, কাজী আসমা প্রমুখ।

ওসি আব্দুস ছালেক বলেন,আজ ২ হাজার মাস্ক জনসমাগমস্থলে বিতরণের মাধ্যমে জনগণকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ শুরু হয়েছে। আবারও প্রতিদিন হাজার হাজার মানুষ এই ভাইরাসে নতুন করে আক্রান্ত হচ্ছে। তাই দেশের মানুষ সুস্থ থাকার জন্য সরকার থেকে মাস্ক পরিধানের ব্যাপারে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। জনসাধারণকে প্রয়োজনে ঘর থেকে বের হওয়ার  আগে সময় মুখে মাস্ক পারার অনুরোধ করেন। একই সাথে মুখে মাস্ক না থাকলে কাউকে সেবা না দেয়ার জন্য ব্যসায়ীদের প্রতি অনুরোধ জানান।

বৈশাখী নিউজফাজা