এমবাপের জোড়া গোলে শীর্ষে পিএসজি

লিগ ওয়ানে জয়ের পথে ফিরেছে পিএসজি। এমবাপের জোড়া গোলে লিয়নকে উড়িয়ে পয়েন্ট টেকিলের শীর্ষে উঠেছে মাউরিসিও পচেত্তিনোর দল। এই ম্যাচে প্রায় দেড় মাস পর মাঠে ফেরেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। যদিও বদলি খেলোয়াড় হিসেবে শেষ ২০ মিনিট খেলেন নেইমার।

রোববার (২১ মার্চ) রাতে লিয়নের মাঠ থেকে ৪-২ গোলের জয় নিয়ে ফিরেছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা। জোড়া গোল করেন কিলিয়ান এমবাপে। একটি করে গোল আনহেল ডি মারিয়া ও দানিলো পেরেইরা। অবশ্য প্রথম দেখায় নিজেদের মাঠে ১-০ গোলে হেরেছিল পিএসজি।

পার্ক অলিম্পিক লিয়নাইজে আধিপত্য বিস্তার করেই খেলেছে পিএসজি। তবে কম যায়নি লিয়নও। শেষদিকে দুই গোল শোধ করে প্রত্যাবর্তনের আশা জাগিয়েছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত তারা আর পারেনি।

ম্যাচের মাত্র ১৫ মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। প্রথমে মার্কো ভেরাত্তির জোরালো শট ফিরিয়ে দেন লিয়ন গোলরক্ষক। ফেরানো বলটি বক্সের মধ্যে পেয়ে যান এমবাপে। সেখান থেকে বাঁ পায়ের নিচু শটে জাল খুঁজে নেন ফরাসি এই ফরোয়ার্ড।

৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। প্রেসনেল কিম্পেম্বের ক্রসে ডি-বক্সে মার্কিনিয়োসের হেড পাসে প্রথম স্পর্শে ডান পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন দানিলো। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতির পরও আধিপত্য ধরে রাখে পিএসজি। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে ফ্রি-কিকে স্কোরলাইন ৩-০ করেন ডি মারিয়া। এর পাঁচ মিনিটের মধ্যে হালিপূরণ করে দেন এমবাপে। ভেরাত্তির পাস ধরে সামনে এগিয়ে ডি-বক্সের মাথা থেকে ডান পায়ের শটে গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার ২০তম গোল, যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

৬২তম মিনিটে ব্যবধান কমায় লিয়ন। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলটি করেন আলজেরিয়ার ফরোয়ার্ড ইসলাম স্লিমানি। এরপর এমবাপেকে উঠিয়ে নেইমার জুনিয়রকে মাঠে নামান কোচ। গত ১০ ফেব্রুয়ারি ফরাসি কাপের ম্যাচের পর এবারই প্রথম মাঠে নামলেন নেইমার। তবে উল্লেখযোগ্য কিছু দেখাতে পারেননি।

ম্যাচের শেষ বাঁশি বাজার ৯ মিনিট আগে লিয়নের হয়ে আরেকটি গোল শোধ করেন ম্যাক্সওয়েল করনেট। এতে অবশ্য হার এড়াতে পারেনি দলটি। এই হারে পয়েন্ট টেবিলের তিন নম্বরেই থেকে যেতে হয়েছে লিয়নকে।

৩০ ম্যাচে ২০ জয় ও তিন ড্রয়ে পিএসজির পয়েন্ট ৬৩। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দুইয়ে নেমে গেছে লিল। আর ৬০ পয়েন্ট নিয়ে তিনে আছে লিয়ন।

বৈশাখী নিউজজেপা