সাকিবের অনুশীলনের লক্ষ্য কী তবে আইপিএল?

যুক্তরাষ্ট্র থেকে ফিরে একদিন বিশ্রামের পর অনুশীলনে নামেন সাকিব আল হাসান। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ব্যাটিং-বোলিং অনুশীলন করলেন এই অলরাউন্ডার। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলতে যাওয়ার আগে নিজেকে একটু ঝালিয়ে নিলেন।

আইপিএল খেলতে ১ এপ্রিল ভারতে যাবেন সাকিব। এই উদ্দেশ্যে সোমবার গভীর রাতে দেশে ফেরেন তিনি। তবে আগামীকাল শুক্রবার স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সরকারি একটি আয়োজনেও তার যোগ দেওয়ার কথা রয়েছে।

বুধবার সকাল ৯টার দিকে মিরপুর স্টেডিয়ামে আসেন সাকিব। খানিকটা গা গরম করে নেমে যান নেটে। ব্যাটিং অনুশীলন করেন তিনি থ্রোয়ারকে নিয়ে। বল হাতেও খানিকটা হাত ঘোরান। এছাড়া বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলামের সঙ্গে কথা বলতেও দেখা যায় সাকিবকে।

জানা গেছে, যুক্তরাষ্ট্রে বসেই সাকিব বিসিবির গ্রাউন্ডস বিভাগ ও মাঠের প্রধান কিউরেটরের সঙ্গে অনুশীলনের বিষয়ে কথা বলে সব ঠিক করেই এসেছেন।

এদিকে শেরে বাংলায় অনুশীলন করতে এসেও প্রচার মাধ্যমের সাথে একটি কথাও বলেননি সাকিব। এমনকি সংবাদকর্মীদের জন্মদিনের শুভেচ্ছার জবাবটাও খুব ভালভাবে দেননি তিনি।

প্র্যাকটিস শেষে সাকিব অনেকক্ষণ কথা বলেছেন বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজনের সাথে। প্রায় ঘণ্টা খানেক সিইওর রুমে কাটিয়েছেন। তবে দুজনার ভেতরে কি কথা হয়েছে তা জানা যায়নি। সাকিব কথা বার্তা শেষে তড়ি ঘড়ি করে বেড়িয়ে যান। আর বিসিবি সিইও এ ব্যাপারে কিছু জানাননি।

উল্লেখ্য, গত শনিবার ফেইসবুকে একটি ভিডিও সাক্ষাৎকারে সাকিব বিসিবির বিরুদ্ধে কিছু অভিযোগ তোলেন। কাঠগড়ায় দাঁড় করান বিসিবি পরিচালক ও দেশের সাবেক দুই অধিনায়ক আকরাম খান ও নাঈমুর রহমানকে।

বৈশাখী নিউজজেপা