সাতক্ষীরায় নরেন্দ্র মোদি, যশোরেশ্বরী মন্দির পরিদর্শন করছেন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাকায় সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সাতক্ষীরায় পৌঁছেছেন। তিনি যশোরেশ্বরী মন্দির পরিদর্শন করছেন।

শনিবার (২৭ মার্চ) সকাল ৯টা ৫০ মিনিটে শ্যামনগর এ. সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠে নবনির্মিত হ্যালিপ্যাডে বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে অবতরণ করেন। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে ভারতের প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি সাতক্ষীরার উদ্দেশে ঢাকা ছাড়ে।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক জানান, মোদির আগমনকে কেন্দ্র করে শ্যামনগরকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার আগমনকে ঘিরে আইনশৃখংলা বাহিনীর সদস্যদের টহল জোরদার করা হয়েছে।

জানা গেছে, সাতক্ষীরার শ্যামনগরে সাড়ে ৪০০ বছরের পুরোনো ঐতিহাসিক যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শন ও পূজা-অর্চনা করবেন মোদি। একই সঙ্গে তিনি হিন্দু সম্প্রদায়ের লোকদের সঙ্গে মতবিনিময় করবেন।

সেখান থেকে সকাল ১০টা ৫০ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন মোদি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে মোদিকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

এরপর বেলা ১১টা ৩৫ মিনিটে মোদি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মতুয়াদের প্রধান তীর্থপীঠ ওড়াকান্দিতে যাবেন। সেখানে তিনি হরিচাঁদ মন্দিরে পূজা দেবেন। পরে তিনি মতুয়া প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন।

শুক্রবার (২৬ মার্চ) সকালে দুদিনের সফরে ঢাকায় আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বৈশাখী নিউজজেপা