‘পাকিস্তানি মদদপুষ্টদের অর্থায়নেই হেফাজতের তাণ্ডব’

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য বলেছেন, বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে হেফাজত তাণ্ডব চালিয়েছে। পাকিস্তানি মদদপুষ্টদের সরাসরি অর্থায়নে তারা এ কার্যক্রম চালাচ্ছে।

সোমবার (২৯ মার্চ) সকালে নিজ জেলা যশোর সফরকালে তিনি এ কথা বলেন।

এসময় লেখক ভট্টাচার্য্য বলেন, সারাাদেশে যেখানেই তারা অরাজকতা চালাবে সেখানেই ছাত্রলীগ তাদের প্রতিহত করবে। এজন্য জেলা ও উপজেলা পর্যায়ে নির্দেশনা দেয়া আছে বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, আমরা ছাত্র ও তরুণ সমাজ আসলেই খুব হতাশ। জাতির পিতার নেতৃত্বে আমরা যে স্বাধীনতা অর্জন করেছিলাম, সেই স্বাধীনতার আমরা ৫০ বছর উদযাপন করছি। কিন্তু সেই সময় আমরা দেখতে পাচ্ছি ৭১’র স্বাধীনতা বিরোধী চক্র বাংলাদেশকে খারাপভাবে বহির্বিশ্বে উপস্থাপনের চেষ্টা করছে।

তারা ৭৫’এ জাতির জনককে হত্যা করে বিশ্বের বুকে আমাদেরকে বিশ্বাসঘাতকের লেবাস লাগিয়ে দিয়েছিলো। ঠিক সেইভাবে আজকে যখন সারা বিশ্ব থেকে সরকারপ্রধানরা বাংলাদেশে আসছে, ১০দিন ব্যাপী সুবর্ণজয়ন্তীর উৎসবকে ভণ্ডুল করতে ও বিশ্বের দরবারে বাংলাদেশকে হেয়প্রতিপন্ন করতে হেফাজতিরা উঠেপড়ে লেগেছে।

লেখক আরো বলেন, একটি অগোছালো অবস্থায় ছাত্রলীগের দায়িত্ব নিয়েছিলাম। এরপর করোনার কারণে সবকিছু থমকে যায়। কিন্তু ছাত্রলীগ বসে থাকেনি, মানবিক ও সামাজিক কার্যক্রমের মধ্য দিয়ে সাধারণ জনগনকে সেবা দিয়ে যাচ্ছে। যশোরে দুই বছর ধরে কমিটি নেই। তারপরও কিন্তু ছাত্রলীগ নেতাকর্মীরা সাধারণ মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছে। এটা স্পষ্ট ছাত্রলীগ নেতা হওয়ার জন্য নয় সাধারণ মানুষ ও ছাত্রদের সেবার জন্য দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

এর আগে, সোমবার সকাল ১১টার দিকে তিনি যশোর এসে পৌছান। এর আগে শত শত ছাত্রলীগ নেতাকর্মী ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ তাকে অভ্যর্থনা জানাতে শহরের দড়াটানা বকুলতলাস্থ বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে অবস্থান নেন।

এসময় তারা ছাত্রলীগ সেক্রেটারিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে পৌন ১২টার দিকে তিনি ব্যক্তিগতভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর লেখক ভট্টাচার্য্য জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে সাথে নিয়েও শ্রদ্ধাঞ্জলি জানান।

বৈশাখী নিউজজেপা