পটুয়াখালীতে করোনায় দু’জনের মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পটুয়াখালীতে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এরা হলেন গলাচিপা শহরের মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো.মোস্তাফিজুর রহমান খান (৫৯) ও কলাপাড়া উপজেলার মো.ইসমাইল হোসেন (৭৫)।

শুক্রবার (২ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন। তিনি জানান, ‘শুক্রবার রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গলাচিপা কালিকাপুর নুরিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. মোস্তাফিজুর রহমান খান (৫৯) মারা গেছেন। পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে এন্টিজেন টেস্ট করে গত ২৯শে মার্চ পজিটিভ শনাক্ত হয়ে তিনি বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গ্রামের বাড়ীতে নামাজে জানাজা শেষে তাকে স্বাস্থ্য বিধি মেনে দাফন করা হয়েছে।’

এছাড়াও গত বৃহস্পতিবার (১ এপ্রিল) রাত ১২টায় কলাপাড়া মাদ্রাসা রোড এলাকার নিজ বাসায় মো. ইসমাইল হোসেন (৭৫) মারা গেছে। তিনিও গত ২৯শে মার্চ করোনা শনাক্ত হয়ে হোম আইসোলিউসনে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার (২ এপ্রিল) নিজ বাড়ীতে নামাজে জানাজা শেষে তাকে স্বাস্থ্য বিধি অনুসারে দাফন করা হয়েছে।

এতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা ভাইরাসে সদর উপজেলায় ৯ জন ও কলাপাড়া ১ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮১৯ জনে। সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ১৭১০ জন। এ পর্যন্ত ১৫৮৫০ টি নমুনা পরীক্ষা হয়েছে বলেও জানিয়েছেন সিভিল সার্জন শিপন।

বৈশাখী নিউজজেপা