সুশান্তের মৃত্যুর তদন্ত নিয়ে তৈরি হবে সিনেমা!

সুশান্ত সিং রাজপুতকে নিয়ে নিজের পরের ছবি বানাতে পারেন বলে জানালেন পরিচালক রামগোপাল বর্মা। সুশান্তের মৃত্যুর পর তদন্ত যে পথে এগোচ্ছে, তা একটি ভালো ছবির স্ক্রিপ্ট হতে পারে বলেই মনে করেন রামগোপাল।

২০২০ সালের ১৪ জুন নিজের ফ্ল্যাটে মৃত অবস্থায় পাওয়া যায় সুশান্তকে। প্রথমে পুলিশি তদন্তে মৃত্যুর কারণ হিসেবে আত্মহত্যা দেখানো হলেও, পরবর্তীতে সুশান্তের বাড়ির লোকের পক্ষ থেকে একাধিক মামলা করা হয়।

সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীর ওপর আর্থিক দুর্নীতির অভিযোগ আনেন সুশান্তের পরিবার। সুশান্তের মৃত্যু সে সময় সাড়া ফেলে দিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সাধারণ মানুষের চাপে তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। বর্তমানে তিন কেন্দ্রীয় সংস্থা সুশান্তের মৃত্যুর তদন্ত করছে— সিবিআই (সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন), ইডি (এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট) ও এনসিবি (নারকোটিক কন্ট্রোল ব্যুরো)।

সুশান্ত মৃত্যুরহস্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এর আগেও সুর চড়িয়েছেন রামগোপাল। সম্প্রতি সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে রামগোপাল জানান, তিনি চিত্রনাট্য নিয়ে ভাবনাচিন্তা করছেন। কিন্তু এ বিষয়ে সবিস্তারে কোনও তথ্য তিনি দেননি।

ওই সাক্ষাৎকারে তাকে জিজ্ঞাসা করা হয়, সুশান্তের মৃত্যুর পরে যে ঘটনাপ্রবাহ দেখা গেছে, তা থেকে কি ভালো চিত্রনাট্য হতে পারে? জবাবে পরিচালক বলেন, ‘‘হতেও পারে। আবার না-ও হতে পারে। অনেক ঘটনা ঘটেছে। অনেক পক্ষ তৈরি হয়েছে, যা থেকে বেছে নিতে হবে চিত্রনাট্যে।’’

নেটমাধ্যম নিয়ে রাম গোপালের মত, ‘‘মানুষ প্রচুর কলরব করে। আবার সময় এগুলে ভুলেও যায়। এত কিছু ঘটল, কিন্তু ফল কিছুই হলো না। রিয়া চক্রবর্তীর সঙ্গে কী হলো, তা-ও আমি জানি না। আসলে নেটমাধ্যম একটা সার্কাস।’’

সুশান্ত রাজপুত অভিনীত শেষ ছবিগুলোর মধ্যে ‘সোনচিড়িয়া’ আর ‘ছিঁছোড়ে’ ভালোবাসা পেয়েছে নেটিজেনদের। নীতিশ তিওয়ারির ‘ছিঁছোড়ে’ জাতীয় পুরস্কারের মঞ্চে শ্রেষ্ট ছবি হিসেবেও নির্বাচিত হয়।

সূত্র: আনন্দবাজার, সংবাদ প্রতিদিন

বৈশাখী নিউজজেপা