আগুনে নিহতদের দাফনের জন্য দেওয়া হবে ২৫ হাজার করে টাকা

আপডেট: April 23, 2021 |

পুরান ঢাকার আরমানিটোলা খেলার মাঠ সংলগ্ন হাজী মুসা ম্যানশনে অগ্নিকাণ্ডে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ভাষ্কর দেবনাথ।

আজ শুক্রবার (২৩ এপ্রিল) আরমানিটোলার হাজী মুসা ম্যানশন পরিদর্শন শেষে ঢাকা মহানগরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ভাষ্কর দেবনাথ সাংবাদিকদের বলেন, এ মুহূর্তে আমরা সম্মিলিত ভাবে উদ্ধার অভিযানের মধ্য দিয়ে যাচ্ছি৷ পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা প্রতিটি রুমে তল্লাশি চালাচ্ছে।

জেলা ম্যাজিস্ট্রেট এটা সরাসরি তদারকি করছেন একই সঙ্গে এ ঘটনা শিল্প মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রী কার্যালয় থেকে তদারকি করা হচ্ছে।

তিনি বলেন, আমরা যত দ্রুত সম্ভব এ ভবনে কেমিক্যাল বা বিস্ফোরক জাতীয় কোনো কিছু না থেকে সে বিষয়ে নিষেধাজ্ঞা দেবো। এলক্ষ্যে আমাদের বেশ কয়েকটি টিম কাজ করছে। আমরা যত দ্রুত সম্ভব এ দাহ্য পদার্থগুলো নিষ্ক্রিয় করবো। যত দ্রুত সম্ভব এ ভবনটিকে আমরা নিরাপদ করে সিলগালা করার পরিকল্পনা নিচ্ছি।

এ এলাকার প্রতিটি বাড়ির নিচে এধরনের গুদাম রয়েছে সে বিষয়ে কোনো ব্যবস্থা নেবেন কিনা জানতে চাইলে ভাষ্কর দেবনাথ বলেন, আমরা এখন অভিযানের মধ্যে আছি। এটা শেষ করার পর ব্যবস্থা নেবো।

আমাদের অনেকগুলো তদন্ত কমিটি রয়েছে ও গঠন করা হচ্ছে। তদন্তের প্রতিবেদনে বিস্তারিত এলে ব্যবস্থা নেওয়া হবে। তার আগে আমাদের তদন্ত নিশ্চিতভাবে শেষ করতে সবাইকে সহযোগিতার অনুরোধ জানাচ্ছি।

ক্ষতিগ্রস্তদের কি কোনো ক্ষতিপূরণ দেওয়া হবে কিনা জানতে চাইলে ভাষ্কর দেবনাথ বলেন, আমরা আহতদের হাসপাতালে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

নিহত চারজনকে দাফনের জন্য ২৫ হাজার টাকা করা দেওয়া হবে। এর বাইরে আর্থিক অনুদানের বিষয়টি জেলা প্রশাসক দেখছেন।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর