ক্রিকেটারদের ২ কোটি টাকা প্রণোদনা দিচ্ছে বিসিবি

করোনায় ক্ষতিগ্রস্ত ঘরোয়া ক্রিকেটারদের ২ কোটি টাকা প্রণোদনা দেয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। শনিবার (১ মে) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

করোনার কারণে সারা দেশ জুড়ে চলছে কঠোর লকডাউন। দেশে লকডাউন দেয়ার আগে বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২২তম আসর শুরু হলেও শেষ হয়নি। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় মাত্র দুই রাউন্ড শেষেই টুর্নামেন্টটি স্থগিত করে দেয় বিসিবি।

এরপর চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) মাঠে গড়ানোর কথা থাকলেও সেটা আপাতত না হওয়ার সম্ভাবনাই বেশি। এমন পরিস্থিতিতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে শুধু মাত্র ঘরোয়া ক্রিকেট খেলা ক্রিকেটাররা।

যদিও ক্রিকেটারদের এমন সময়ে এগিয়ে এসেছে ক্রিকেট বোর্ড। বিসিবির কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা ১ হাজার ৭২০ জন নারী ও পুরুষ ক্রিকেটারকে আর্থিক প্রণোদনা দেবে বিসিবি। যেখানে ১ হাজার ৪৩২ জন পুরুষ ক্রিকেটারের সঙ্গে রয়েছেন ২৮৮ জন নারী ক্রিকেটার।

বিসিবির সঙ্গে চুক্তিতে থাকা নারী ক্রিকেটাররাও এই আর্থিক প্রণোদনা পাবেন। ডিপিএল, ঢাকা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির পুরুষ ক্রিকেটাররা এই দুই কোটি টাকার আর্থিক প্রণোদনা পাবেন।

সেই সঙ্গে নারীদের জাতীয় দল, ইমার্জিং দল, অনূর্ধ্ব-১৯ দল. নারী এনসিএল, প্রিমিয়ার ডিভিশন এবং প্রথম শ্রেণির লিগের সঙ্গে সম্পৃক্ত নারী ক্রিকেটাররা এটির আওতাভুক্ত হবেন।

বৈশাখী নিউজ/ বিসি