প্রধানমন্ত্রী দেশের মানুষের কল্যাণে কাজ করছেন: পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, শেখ হাসিনা দেশের মানুষ যাতে করোনাভাইরাসের জন্য ক্ষতিগ্রস্থ না হয়, অসহায় হয়ে না পড়ে ও তাদের খাদ্যের অভাব না হয় সে বিষয়ে সদা সতর্ক রয়েছেন।

পরিবেশ মন্ত্রী আরো বলেন, করোনাভাইরাসের প্রকোপে বিশ্বে অর্থনৈতিক স্থবিরতা নেমে আসলেও সরকার প্রাণঘাতি এই ভাইরাস নিয়ন্ত্রণে অনেকাংশে সফল হয়েছে। সরকারের কঠোর উদ্যোগের জন্য দেশে করোনাভাইরাসে আক্রান্তের হার কমে এসেছে।

মো. শাহাব উদ্দিন আজ তার রাজধানীর সরকারী বাসভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ এবং পবিত্র ইদুল ফিতর উপলক্ষ্যে অসহায় পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

পরিবেশ মন্ত্রী বলেন, কৃষকরা যাতে তাদের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য পায় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে তিনি বলেন, মহামারি করোনাভাইরাস মোকাবেলায় সকলকে মাস্ক পরিধান, নিয়মিত হাত ধোয়া এবং সামাজিক দুরত্ব মেনে চলাসহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা চেয়ারম্যান সুয়েব আহমদ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে বরাদ্দকৃত করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য এবং পবিত্র ইদুল ফিতর উপলক্ষে অসহায় পরিবারের জন্য বড়লেখা উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার জন্য জন প্রতি ৫শ’ টাকা ও ৪শ’ ৫০ টাকা হারে ১৬ হাজার ৭শ’ ৮টি পরিবারকে মোট ৭৭ লক্ষ ৮৩ হাজার ৬শ’ টাকা বিতরণ করা হয় ।

বৈশাখী নিউজএপি