বিহারে ১৫ মে পর্যন্ত সম্পূর্ণ লকডাউন

মাত্রা ছাড়িয়েছে করোনার দ্বিতীয় সংক্রমণ। বাড়ছে মৃত্যু মিছিল। এর মধ্যেই করোনার শৃঙ্খলাভঙ্গ করতে লকডাউনের ঘোষণা করল বিহার সরকার। আগামী ১৫ মে পর্যন্ত বিহারে সম্পূর্ণ লকডাউন জারি করা হল। মঙ্গলবার টুইট করে এই সিদ্ধান্তের কথা জানান মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

টুইটে নীতীশ কুমার জানিয়েছেন, প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বিস্তারিত আলোচনা করে আগামী ১৫ মে পর্যন্ত লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের পক্ষ থেকে লকডাউনের বিস্তারিত গাইডলাইন প্রকাশ করা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী।

 

এদিকে, ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিহারে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪০৭ জন। মৃত্যু হয়েছে ৮২ জনের। বিহারে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৯ হাজার। মৃত্যু হয়েছে মোট ২৮০০ বেশি রোগীর।

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে নাজেহাল অবস্থা। দৈনিক সংক্রমণ খানিকটা স্বস্তি দিলও মৃত্যুর সংখ্যা ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে দেশে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৭ হাজার ২৯ জন। একদিনে দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৪৪৯ জন। গত ২৪ ঘণ্টায় ভাইরাসকে হারিয়ে জয়ী হয়েছেন ৩ লাখ ২০ হাজার ২৮৯ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে জানা যাচ্ছে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ২ লাখ ৮২ হাজার ৮৩৩। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ১৩ হাজার ২৯২। মোট মৃতের সংখ্যা ২ লাখ ২২ হাজার ৪০৮। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৪ লাখ ৪৭ হাজার ১৩৩।

বৈশাখী নিউজএপি