করোনায় কর্মহীনদের ঈদ উপহার দিলেন কামরুল হাসান রিপন

করোনা সংকটে কর্মহীন মানুষের কাছে ঈদ আনন্দ এক বেদনার নাম। নিদারুন কষ্টে থাকা সেই মানুষগুলোর মুখে ঈদের আগে এক চিলতে হাসি এনে দিয়েছেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগরের সভাপতি কামরুল হাসান রিপন।

মঙ্গলবার (৪ মে) ঢাকা ৫ আসনের ধলপুর কমিউনিটি সেন্টারে সামনে কর্মহীন অসহায়-দিনমজুর-সংকটপীড়িত  এক হাজার মানুষকে ঈদের উপহার তুলে দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম এর সার্বিক সহযোগিতায় এই উপহার সামগ্রী দেয়া হয়।

রোববার থেকে দরিদ্র মানুষের মাঝে ঈদ উপহার দেয়ার এই কর্মযজ্ঞ শুরু করেন তিনি। প্রথম দিনও এক হাজার পরিবারকে ঈদ উপহার দিয়েছেন তিনি। এর মধ্যে রয়েছে পোলাও চাল, চিনি, কয়েকপ্রকার সেমাই, দুধ, ভোজ্য তেল ইত্যাদি।

এ সময় কামরুল হাসান রিপন বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন এই সংকটে মানুষের পাশে দাড়ানোর। দলের একজন কর্মী হিসেবে সেই নির্দেশনা অনুযায়ী কিছু করার চেষ্টা করছি। আপনারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। কারন তিনি বেঁচে থাকলেই বাংলাদেশের উন্নয়নের চাকা অব্যাহত থাকবে। মানুষ ভালো থাকবে।

তিনি বলেন, যেখানে করোনা মোকাবিলায় সারা বিশ্ব টালমাটাল তখন জননেত্রী শেখ হাসিনার বিচক্ষন সিদ্ধান্ত আমরা ভালো আছি। একটি মানুষকেও না খেয়ে থাকতে হয়নি। মানুষের জন্য তার খাদ্যসামগ্রী বিতরনের এই কর্মসূচি চলমান থাকবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে ৪৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান, ডেমরা থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক জানে আলম জানু, ৬৩ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, ৪৮ নং ওয়ার্ড যুগ্ম আহ্বায়ক মো. মোশাররফ প্রমুখ উপস্থিত ছিলেন।