পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

সময়: 9:33 am - May 9, 2021 | | পঠিত হয়েছে: 4 বার

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে আজ রোববার (৯ মে) সকাল সাড়ে ৭টা থেকে ফের বন্ধ হয়ে গেছে ফেরি চলাচল। এর ফলে পারাপারের অপেক্ষায় আটকা পড়েছেন অনেক মানুষ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে।

এর আগে শনিবার (৮ মে) সন্ধ্যা ৬টা থেকে রোববার সকাল সাড়ে ৭টা পর্যন্ত ফেরি চলাচল স্বাভাবিক থাকে। এসময় ঘাটে আটকাপড়া জরুরি মালামাল বোঝাই যানবাহন পারাপার করা হয়।

ভোর সাড়ে ৬টায় সরেজমিন পাটুরিয়া ঘাটে গিয়ে দেখা যায়, ছোট-বড় ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ঘাটে আসা যাত্রীরা বিনাবাধায় ফেরিতে পার হচ্ছেন। তবে সাড়ে ৭টার দিকে ফেরি চলাচল বন্ধ হয়ে গেলে আগত যাত্রীরা চরম বিপাকে পড়েন। সকাল ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে কয়েকশ যাত্রী পারাপারের অপেক্ষায় আটকা পড়েছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, নৌমন্ত্রণালয়ের নির্দেশে দিনের বেলা ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। শুধুমাত্র একটি ছোট ফেরি দিয়ে লাশ ও রোগীবাহী অ্যাম্বুলেন্স পারাপার করা হবে।

এদিকে করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে ঈদে ঘরমুখো মানুষের চাপ সামাল দিতে দেশের সবগুলো ফেরিঘাটে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

বিজিবি সদর দফতরের পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর