হেফাজতের তাণ্ডব: ব্রাহ্মণবাড়িয়ায় গ্রেফতার আরও ৬

সময়: 8:50 pm - May 9, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

হেফাজতের তাণ্ডবের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় আরও ছয়জন গ্রেফতার হয়েছে। এ নিয়ে গ্রেফতারের সংখ্যা মোট ৪৫৪ জনে দাঁড়িয়েছে। এরা হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক বলে দাবি পুলিশের।

আজ রোববার (৯ মে) জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সহিংস ঘটনার ছবি ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের শনাক্ত করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রহিছ উদ্দিন।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসাছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা।

এ সময় পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাকবাংলো, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

এ ঘটনায় নিহত হয় ১২ জন। এসব ঘটনায় ৫৬টি মামলা দায়ের করা হয়। এরমধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি ও রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়। মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামি করা হয়।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর