করোনায় আক্রান্ত এক ক্লাবের ২০ ফুটবলার!

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রিভার প্লেটের আরো পাঁচজন ফুটবলার। সব মিলিয়ে ক্লাবটিতে ফুটবলার আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০ জনে।

আর্জেন্টিনার শক্তিশালী এই ফুটবল ক্লাবটিকে করোনার হানা এতোটাই বিপর্যস্ত করে ফেলেছে যে, বুধবার কোপা লিবারটেডরসে কলম্বিয়ান সান্তা ফে’র বিপক্ষে ম্যাচের আগে দলে থাকা চার গোলরক্ষকেই কেউই খেলার জন্য ফিট নন।

সোমবার ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, নতুন করে লুকাস বেলট্রান, ফ্লাবিয়ান লন্ডোনো বেডোয়া, গঞ্জালো মনটিয়েল, লিওনার্দো পোনজিও ও অ্যালেক্স ভিগো করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে শনিবার আর্জেন্টিনিয়ান লিগ কাপে বোকা জুনিয়র্সের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে সুপার ক্লাসিকোর আগে ১৫ জনের করোনা পজিটিভ হওয়ার তথ্য নিশ্চিত করা হয়েছিল। নির্ধারিত সময়ের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ার পর পেনাল্টিতে বোকা জয়ী হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে।

দক্ষিণ আমেরিকায় করোনা পরিস্থিতি প্রতিদিনই খারাপের দিকে গেছে। আর সেই বিষয়টি মাথায় রেখে প্রতিটি ক্লাবে ৫০ জন খেলোয়াড়ের অন্তর্ভুক্তির অনুমতি দিয়েছে দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবল। রিভার প্লেটে বর্তমান ৩২ জন খেলোয়াড় সুস্থ আছেন, যার মধ্যে সাতজন যুব দলের খেলোয়াড়।

আর্জেন্টাইন গণমাধ্যম সূত্রে জানা গেছে, আগামীকালের ম্যাচটি বাতিলের জন্য কনমেবলের কাছে অনুরোধ জানিয়েছে রিভার প্লেট। বর্তমানে কোপা লিবারটেডোরসে রিভার প্লেটে ডি গ্রুপে চার ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে আছে।

ব্রাজিলের ফ্লামিনেন্স দুই পয়েন্ট এগিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে। কলম্বিয়ান ক্লাব জুনিয়র ডি কারানকুইলা তিন পয়েন্ট ও সান্তা ফে দুই পয়েন্ট নিয়ে বাকি দুই অবস্থানে রয়েছে।

বৈশাখী নিউজ/ এপি