শুধু অনলাইনে বিক্রি হবে ট্রেনের টিকিট : রেলমন্ত্রী

আপডেট: May 23, 2021 |

করোনাভাইরাস মহামারিতে যাত্রী সুরক্ষার দিক বিবেচনা করে ট্রেনের অর্ধেক আসনের টিকিটের সবগুলোই বিক্রি হবে অনলাইনে। বাকি অর্ধেক সিট খালি রাখা হবে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য।

আজ রোববার (২৩ মে) সাংবাদিকদের এসব তথ্য জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, সোমবার থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল শুরু হবে। তবে শুরুতে ২৮ জোড়া ট্রেন চলাচল করবে। এরপর ধীরে ধীরে পরিধি বাড়ানো হবে।

মন্ত্রী আরও বলেন, করোনার কারণে এক আসন ফাঁকা রেখে টিকিট বিক্রি করা হবে। ৫০% শতাংশ টিকিট বিক্রি হবে। তবে কাউন্টারে কোনো টিকিট পাওয়া যাবে না। সব টিকিট বিক্রি হবে অনলাইনে।

এদিকে ট্রেন চলাচলের ঘোষণা আসার পর যাত্রী পরিবহনে প্রস্তুতি নিতে শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। সরকারি নির্দেশনা আসা মাত্রই রেলওয়ে ট্রেনে যাত্রী পরিবহন শুরু করবে। তার আগে রেলপথের বিভিন্ন সেকশনে যাত্রীবাহী ট্রেন পরীক্ষামূলকভাবে (ট্রায়াল রান) পরিচালনা করা হচ্ছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (পরিচালন) শাহাদাত আলী সরদার বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারি বিধিনিষেধ জারির পর গত ৫ এপ্রিল থেকে যাত্রীবাহী ট্রেন বন্ধ রয়েছে।

কিন্তু আমাদের প্রস্তুতি রয়েছে যে কোনো সময় যাত্রীবাহী ট্রেন পরিচালনার জন্য। এরই অংশ হিসেবে ট্রেনগুলোর ট্রায়াল রান করা হচ্ছে নিয়মিত। নির্দেশনা পেলেই আমরা ট্রেনে যাত্রী পরিবহন শুরু করব। সোমবার থেকে চালাতে বললে আমরা চালাতে পারব।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর