করোনায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ৯৯

আপডেট: May 27, 2021 |

চট্টগ্রামে করোনায় আরো একটি মৃত্যুহীন দিন পার করলো চট্টগ্রাম। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৯৯ জন।

গত ২৪ ঘন্টায় কক্সবাজার ল্যাব ও চট্টগ্রামের ৭ ল্যাবে মোট ১০৭৯ জনের নমুনা পরীক্ষা করে এ সংক্রমণ শনাক্ত হয় হয়।

আজ বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রামে কারো মৃত্যু হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনায় মৃতের সংখ্যা দাড়াল ৬০৪ জনে। এদের মধ্যে চট্টগ্রাম মহানগরীতে ৪৩৫ জন এবং জেলার বিভিন্ন উপজেলা পর্যায়ে মারা গেছে আরো ১৬৯ জন।

বৃহস্পতিবার (২৭ মে) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে ৯৯ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীর বাসিন্দা ৫৬ জন। বাকি ৪৩ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ৯৭১ জন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯১ টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩১০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১১ জনের।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬৮টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪১টি নমুনা পরীক্ষা করে ৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের কারো শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এবং পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর