নির্বাচনে জালিয়াতির অভিযোগ নেতানিয়াহুর

সময়: 9:54 am - June 7, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

নির্বাচনে জালিয়াতি অভিযোগ এনেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেছেন, তাকে উৎখাতে গঠিত নতুন জোট ইতিহাসের সবচেয়ে বড় রাজনৈতিক জালিয়াতির ফল।

এদিকে তার এই মন্তব্যের কয়েক ঘণ্টা পর পেছনে ধ্বংসযজ্ঞ না রেখে যাওয়ার আহ্বান জানিয়ে লোকজনকে সরকার গঠনের সুযোগ দিতে আহ্বান জানিয়েছেন উগ্র-জাতীয়তাবাদী নেতা নাফতালি বেনেট। খবর আল জাজিরার।

নেতানিয়াহু এমন এক সময় এই মন্তব্য করেছেন, যখন দেশের ভেতরে রাজনৈতিক সহিংসতার হুশিয়ারি দিয়েছেন ইসরায়েলি অভ্যন্তরীণ নিরাপত্তা প্রধান। উগ্র-ডানপন্থী লিকুদ পার্টির আইনপ্রণেতাদের নেতানিয়াহু বলেন, দেশের ইতিহাসে সবচেয়ে বড় রাজনৈতিক জালিয়াতির প্রত্যক্ষদর্শী হচ্ছি আমরা।

নাফতালি বেনেটের নির্বাচনী প্রচারে দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গের দিকে আলোকপাত করেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। বামপন্থী, মধ্যপন্থী ও আরব দলগুলোর সঙ্গে জোট না করার অঙ্গীকার করেছিলেন বেনেট।

গত মার্চের নির্বাচনের ফল অনিষ্পত্তি থাকায় বিভিন্ন রাজনৈতিক দল নিয়ে সরকার গঠন করতে বিরোধী দলীয় নেতা বামপন্থী ইয়ার লতিফের সঙ্গে জোট গড়েছেন নাফতালি বেনেট। জোটে আরব সংখ্যালঘুরাও রয়েছেন। শর্তানুসারে প্রথমে বেনেট দুবছর প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। পরে তা ইয়ার লতিফের কাছে হস্তান্তর করবেন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর