ব্রিটিশ রাজপরিবারে নতুন অতিথি

আপডেট: June 7, 2021 |

যুক্তরাজ্যের প্রয়াত প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগান মার্কেলের ঘর আলোকিত করে এসেছে নতুন অতিথি। তাদের সংসারে দ্বিতীয় শিশু জন্ম নিয়েছে বলে ঘোষণা করেছেন ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স।

রবিবার (৬ জুন) বিবিসি এক প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারা হাসপাতালে স্থানীয় সময় শুক্রবার সকাল ১১টা ৪০ মিনিটে হ্যারি-মেগানের ঘর আলো করে জন্ম নিয়েছে কন্যাশিশুটি। এক বিবৃতিতে জানানো হয়েছে, মা ও শিশু উভয়ই সুস্থ আছেন।

রানি দ্বিতীয় এলিজাবেথের একাদশ প্রপ্রৌত্রী ও ব্রিটিশ সিংহাসনের ‍অষ্টম উত্তরাধিকারী লিলির ওজন সাত পাউন্ডের বেশি। প্রিন্স হ্যারি স্ত্রী ও সদ্যজাত কন্যাকে নিয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরে গেছেন।

দ্বিতীয় সন্তানের নাম লিলিবেট (লিলি) ডায়নামাউন্টব্যাটেন-উইন্ডসর। হ্যারি-মেগান দম্পতি জানিয়েছেন, দাদীর নামের অংশের সঙ্গে মিলিয়ে তার ডাকনাম লিলিবেট রাখা হয়েছে। এছাড়া, মধ্য নাম ডায়না রাখা হয়েছে তার আদরের মৃত দাদীর সম্মানে।

এক বার্তায় হ্যারি-মেগান দম্পতি সবাইকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, ঈশ্বরের আশীর্বাদে ৪ জুন আমাদের মেয়ে লিলির জন্ম হয়েছে। আমরা যেমনটা কল্পনা করেছিলাম সে তার থেকেও বেশি কিছু।

সারা বিশ্ব থেকে আমাদের জন্য যে ভালোবাসা ও প্রার্থনা করা হয়েছে তার জন্য আমরা চিরকৃতজ্ঞ। আমাদের পরিবারের খুবই বিশেষ এই সময়ে আপনাদের মহানুভবতা এবং সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ।

প্রিন্স হ্যারি এবং মেগানের ঘরে প্রথম সন্তান এসেছিল ২০১৯ সালের মে মাসে। তার নাম আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর। এই নাম রাখার মধ্য দিয়ে ডিউক ও ডাচেস অব সাসেক্স তাদের প্রথম সন্তানের জন্য কোনো পদবি ব্যবহার না করার সিদ্ধান্ত নেন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর