ফেসবুক ভিডিও কলে এআর-ভিত্তিক ফিল্টার যুক্ত হচ্ছে

সময়: 8:52 pm - June 7, 2021 | | পঠিত হয়েছে: 2 বার

 

সোশ্যাল নেটওয়ার্ক জায়ান্ট ফেসবুক ভিডিও কলে এআর-ভিত্তিক ফিল্টার নিয়ে আসার ঘোষণা দিয়েছে। এই ফিচারের আতওায় ব্যবহারকারীরা ভিডিও কল চলাকালে এআর-ভিত্তিক ফিল্টার ব্যবহার করার সুবিধা পাবেন। ফেসবুকের নতুন এই ফিচার ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জার উভয় প্লাটফর্মে পাওয়া যাবে। সোশ্যাল জায়ান্ট প্রতিষ্ঠানটি ভার্চুয়াল এফ৮ ডেভেলপার কনফারেন্সে এই ঘোষণা দিয়েছে।

 

ফেসবুক দীর্ঘদিন ধরেই এআর ইফেক্ট সুবিধা দিয়ে আসছে। তবে খুব শিগগির একাধিক ব্যবহারকারী একসঙ্গে ভিডিও কল করার ক্ষেত্রে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। লাইভ গেম বা চ্যাটে মাল্টিপ্লেয়ার সেটআপ ব্যবহার করার ক্ষেত্রে ফিচারটি উপভোগ করা যাবে।
এফ৮ সম্মেল নে ফেসবুক জানিয়েছে, তারা ডেভেলপারদের এমন একটি ইফেক্ট তৈরি করার অনুমতি দিয়েছে, যা ভিডিও কলে একাধিক ব্যবহারকারীকে সমন্বিত অভিজ্ঞতা দেবে। উদাহরণস্বরূপ, মহাকাশের অনুভূতি দেওয়ার জন্য ইফেক্টগুলো এমনভাবে ডিজাইন করা হবে যে, ব্যবহারকারীদের মনে হবে তারা মহাকাশে বা ক্যাম্প ফায়ারে মজা করছেন। অর্থাৎ ভিডিও কল করার সময় নতুন ইফেক্ট পাওয়া যাবে যা আগের তুলনায় আরও ভালো অভিজ্ঞতা দেবে।

এছাড়াও সোশ্যাল জায়ান্ট সাইটটি ইনস্টাগ্রাম ডেভেলপারদের জন্য মেসেঞ্জার এপিআই উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে। গত বছরের অক্টোবরে সুনির্দিষ্ট কয়েকজন ডেভেলপারের মাধ্যমে এর এর বিটা টেস্টিং শুরু হয়। যা এখন সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। এই এপিআই-এর মাধ্যমে ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো সহজেই তাদের গ্রাহকদের সঙ্গে যোগাযোগ করতে পারবে।

এফ৮ সম্মেলনে ফেসবুক আরও জানিয়েছে, ম্যাসেঞ্জারে ‘লগ-ইন কানেক্ট’ নামে একটি ফিচার শিগগিরই চালু করা হবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই ব্যবসায়িক যোগাযোগের কাজ করতে পারবেন। এছাড়া হোয়াটসঅ্যাপে ব্যবসায়িক কার্যক্রম সহজ করতেও বেশ কিছু নতুন টুলস চালুর ঘোষণা দিয়েছে সোশ্যাল জায়ান্ট প্রতিষ্ঠানটি।

বৈশাখী

নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর