অবশেষে দুই ‘চমক’ দিয়েই দল ঘোষণা

আপডেট: June 11, 2021 |

নানা আলোচনা-সমালোচনার মাঝেই ব্রাজিলে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা। এরপরও চূড়ান্ত দল ঘোষণা করছিল না আর্জেন্টিনা। অবশেষে দক্ষিণ আমেরিকা অঞ্চলের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্টের জন্য ২৮ সদস্যের দল ঘোষণা করলেন আলবিসেলেস্ত কোচ লিওনেল স্ক্যালোনি।

সদ্যই ঘোষিত এই দলে আছে দুই চমক। দলে ফিরেছেন কোভিড আক্রান্ত হওয়ায় চিলি এবং কলম্বিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে খেলতে না পারা গোলরক্ষক ফ্র্যাঙ্কো আরমানি। সেইসঙ্গে চূড়ান্ত দলে ঠাই পেয়েছেন লুকাস আলারিও-ও।

এদিকে, নতুন এই দল ঘোষণায় বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ থেকে বাদ পড়েছেন চার জন। এরা হলেন জোয়ান ফয়েথ, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জোসে পালোমিনো এবং লুকাস ওক্যাম্পোস।

আর্জেন্টিনা দল:
গোলরক্ষক: ফ্র্যাঙ্কো আরমানি, এমিলিয়ানো মার্টিনেজ, অগাস্তিন মার্চেসিন, জোয়ান মুসো।

ডিফেন্ডার: গনজালো মন্টিয়েল, নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, লুকাস মার্টিনেজ, হেরমান পেজ্জেলা, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টালিয়াফিকো।

মিডফিল্ডার: মার্কোস আকুনা, রদ্রিগো দে পল, লিয়ান্দ্রো পেরেদেস, জিওভানি লো সেলসো, এক্সেকিয়েল পালাসিওস, গিদো রদ্রিগেজ, নিকোলাস ডমিঙ্গেজ, আলেসান্দ্রো ‘পাপু’ গোমেজ।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, লাওতারো মার্টিনেজ, সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল কোরেয়া, অ্যাঞ্জেল ডি মারিয়া, জোয়াকিন কোররেয়া, লুকাস আলারিও, নিকোলাস গঞ্জালেজ।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর