রামেকের করোনা ইউনিটে মৃত্যু আরও ১৮ জনের

আপডেট: June 24, 2021 |

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে ১৮ জন মারা গেছেন। এক দিনে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি। এর আগে গত ৪ ও ২৩ জুন এই ইউনিটে ১৬ জন করে প্রাণ হারান।

রামেক হাসপাতাল সূত্র জানিয়েছে, চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৩ জুন) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে এই ১৮ জন মারা যান।

এদের মধ্যে ৮ জন করোনায় এবং ১০ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এই ১৮ জনের মধ্যে ১৩ জনেরই বাড়ি করোনার হটস্পট রাজশাহী জেলায়। এ ছাড়া নওগাঁর চারজন ও চাঁপাইনবাবগঞ্জের একজন মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৃত ১৮ জনের মধ্যে ৮ জন নারী, অন্যরা পুরুষ। এ নিয়ে হাসপাতালের করোনা ইউনিটে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬৩ জনের, যার মধ্যে ১৩৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।

শামীম ইয়াজদানী আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসা নিয়ে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

রাজশাহী মেডিক্যালে ল্যাব ইনচার্জ সাবেরা গুলনাহার জানান, বুধবার রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ৪৬৬ জনের নমুনা পরীক্ষায় ১৩০ জনের করোনা পজিটিভ এসেছে। আর রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানান শামীম ইয়াজদানী।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর