আমরা আমাদের কথা রাখতে পেরেছি : সাইফউদ্দিন

আপডেট: June 27, 2021 |

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) শিরোপা অধরা ছিল মুশফিকুর রহিমের। আর ইনজুরিতে পড়ে শিরোপা ছোঁয়ার লড়াই থেকে ছিটকে পড়েন আবাহনীর অধিনায়ক।

আক্ষেপে পুড়ে মুশফিক জানিয়েছিলেন, এই টুর্নামেন্টে তার কোনো শিরোপা নেই। এবার সেই খরা ঘোচাতে মরিয়া হয়ে আবাহনীকে নিয়ে মাঠে নেমেছিলেন। কিন্তু সেই লড়াইয়ে তিনি ছিটকে গেছেন।

মুশফিকের সেই আক্ষেপ ঘুচিয়েছেন তার সতীর্থরা। তার অনুপস্থিতিতে শিরোপা জিতেছে তার দল। শিরোপার স্বাদ নেওয়ার আগে দলের অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন জানালেন, শিরোপা এনে দেবেন বলে অধিনায়ক মুশফিকের কাছে প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন তারা। সে কথা রাখতে পেরেছেন তারা।

শনিবার প্রাইম ব্যাংককে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আবাহনী। এই ম্যাচে ব্যাট হাতে ২১ রান ও বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন সাইফউদ্দিন।

পুরস্কার হাতে নিয়েই মুশফিকের কথা বলেন এ পেস অলরাউন্ডার। বলেন, ‘আমরা মুশফিক ভাইকে মিস করেছি গত কয়েকটি ম্যাচে। এ রকম বড় ম্যাচে উনাকে ছাড়া খেলা অনেক হতাশার ছিল। উনি শুধু আমাদের দল না, জাতীয় দলের একজন সিনিয়র ক্রিকেটার এবং অভিজ্ঞ খেলোয়াড়।’ মুশফিক ভাই টিম মিটিংয়ে বলেছিলেন— ‘ডিপিএলে কোনো শিরোপা নেই উনার। আমরা তার জন্য হলেও সেরাটা দিয়ে খেলেছি। আমরা আমাদের কথা রাখতে পেরেছি।’

প্রসঙ্গত, শনিবার আবাহনীর বিপক্ষে অলিখিত ফাইনাল জমিয়ে তুলেছিলেন প্রাইম ব্যাংকের অভিজ্ঞ ব্যাটসম্যান অলোক কাপালী। কিন্তু শেষ ওভারের রোমাঞ্চে হেরে গেলেন তিনি। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শনিবার ১৫১ রানের লক্ষ্যে শেষ ওভারে প্রাইম ব্যাংকের প্রয়োজন ছিল ১৬ রান।

প্রথম ডেলিভারিতে কাপালীর কোমরের ওপর দিয়ে স্টাম্পের বাইরে বল পড়লেও ‘নো দেননি আম্পায়ার। হতবাক কাপালী পরের দুই বল থেকেও রান নিতে পারেননি। চতুর্থ বলে ছক্কা হাঁকালে শেষ দুই বলে তাদের দরকার পড়ে ১০ রান। প্রাইম ব্যাংক নিতে পারে মাত্র এক। কাপালী-ঝলকের পরও ফাইনালে রূপ নেওয়া ম্যাচে আবাহনী জিতল ৮ রানে।

এই জয়ে হ্যাটট্রিক শিরোপা জিতল ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের সফলতম দল আবাহনী। সব মিলে ঢাকা লিগে এটি তাদের ২১তম শিরোপা।

সংক্ষিপ্ত স্কোর

আবাহনী ১৫০/৭, ২০ ওভারে (লিটন ১৯, নাজমুল হোসেন ৪৫, মোসাদ্দেক ৪০, সাইফউদ্দিন ২১*। মোস্তাফিজ ১/৩৭, রুবেল ২/২২, নাহিদুল ২/২০, শরিফুল ১/২২, রুয়েল মিয়া ১/২৫)।

প্রাইম ব্যাংক ১৪২/৯, ২০ ওভারে (রুয়েল মিয়া ৪১, নাঈম ১৯, অলক ৩৪*। সাইফউদ্দিন ৪/৩৬, আরাফাত সানি ১/১৮, তানজিম ১/৩১, মেহেদি রানা ২/৩০)।

ফল: আবাহনী ৮ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : মোহাম্মদ সাইফউদ্দিন (আবাহনী)।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর