বিড়াল হত্যায় ব্রিটিশ নাগরিক দোষী সাব্যস্ত

১৬টি বিড়ালকে ছুরিকাঘাতের দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন দক্ষিণ ইংল্যান্ডের ব্রাইটনের এক বাসিন্দা। ৫৪ বছর ওই নিরাপত্তাকর্মী একাধিক বিড়ালকে বিভিন্ন সময় ছুরি নিয়ে আক্রমণ করেন। এর মধ্যে ৯টি পোষা বিড়াল মারা গেছে। এ অপরাধে আদালত তাকে দোষী ঘোষণা করেন।

স্টিভ বাকুইয়েট ২০১৮ সালের দিকে দীর্ঘ ৯ মাস একটি বাড়ির নিরাপত্তাকর্মী হিসেবে নিয়োজিত ছিলেন। সে সময় একাধিক বিড়ালকে ছুরি দিয়ে আঘাত করেন তিনি। এ নিয়ে বিচার গড়ায় আদালতে।

সরকারি স্থানের ক্ষতিসাধন ও ছুরি রাখার অপরাধে অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। বুধবার পুলিশ জানিয়েছে, চিচেস্টার ক্রাউন আদালতে আট দিন বিচার কাজ চলে।

আদালতে বিড়ালের এক মালিক জানান, আহত বিড়াল সুস্থ করে তুলতে হাজার হাজার অর্থ ব্যয় করেন তিনি। শুনানি শেষ হওয়ার পর বিচারক আগামী ১২ জুলাই সাজা ঘোষণার তারিখ দিয়েছেন। এর আগে, গোয়েন্দা কর্মকর্তা থমসন জানিয়েছেন, এ বর্বরোচিত ঘটনায় প্রথমে কোনো সাক্ষী ছিল না এবং এ ঘটনায় কে দায়ী তার প্রমাণ ছিল না।

কিন্তু ২০১৯ সালে মামলার মোড় ঘুরে যায়। সিসিটিভির ক্যামেরায় ধরা পড়লে শেষ রক্ষা হয়নি বাকুইয়েটের। পর্যালোচনা করে দেখা যায় অভিযুক্ত, হেনড্রিক্স নামের ৯ মাসের একটি বিড়ালের শাবককে আঘাত করছেন। একপর্যায়ে আহত বিড়ালটি মারা যায়।

বৈশাখী নিউজ/ এপি