কিপটে বোলিংয়ের রাজা মোহাম্মদ হাফিজ!

আপডেট: August 1, 2021 |

অন্যদের ব্যর্থতার দিনে ব্যাটে ঝড় তুলে একাই লড়ে গেছেন নিকোলাস পুরান। তারপরও শেষ হাসি হাসতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। হাফিজের রেকর্ড গড়া মিতব্যয়ী বোলিংয়ে চার ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দারুণ এক জয় তুলে নিয়েছে পাকিস্তান। এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

শনিবার গায়ানা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে ৭ রানে হারিয়েছে বাবর আজমের দল। অসাধারণ বোলিং করে ম্যাচসেরার পুরস্কার জিতে নিয়েছেন মোহাম্মদ হাফিজ। অভিজ্ঞ এ স্পিনার ৪ ওভার বল করে একটি উইকেট নিলেও রান দেন মাত্র ৬টি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বাবর আজমের ফিফটি ও মোহাম্মদ রিজওয়ানের চল্লিশোর্ধ ইনিংসে চড়ে ৮ উইকেটে ১৫৭ রানের সংগ্রহ পায় পাকিস্তান। নির্ধারিত ওভার শেষে ১৫০ রানের বেশি তুলতে পারেনি ক্যারিবীয়রা।

মাঝারি ওই লক্ষ্য তাড়া করতে নেমে প্রয়োজন মিটিয়ে রান তুলতে ব্যর্থ হন এভিন লুইস (৩৩ বলে ৩৫), ক্রিস গেইল (২০ বলে ১৬), শিমরন হেটমায়াররা (১৮ বলে ১৭)। এই তিনজনের বিদায়ের পর ক্রিজে এসে লড়াই জমিয়ে তোলেন পুরান। ৩৩ বলের মোকাবেলায় ৪টি চার ও ৬টি ছয়ের মারে ১৮৮ স্ট্রাইকরেটে খেলেন ৬২ রানের ঝড়ো ইনিংস। অন্যপ্রান্তে যোগ্য সঙ্গীর অভাবে পারেননি জয়ের নাগাল।

অধিনায়ক কাইরন পোলার্ড ১৪ বলে ১৩ রান করে আউট হয়ে ফিরলে শেষ ওভারের ১৮ রানের কঠিন সমীকরণ মেলাতে পারেনি স্বাগতিকরা। হাফিজ ছাড়াও দারুণ বোলিং করেন সাদাব খান। কোনও উইকেট না পেলেও ৪ ওভারে ২২ রান খরচ করেন এই লেগ স্পিনার।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করা পাকিস্তান দলীয় ৪৬ রানে হারায় শারজিল খানের উইকেট। জেসন হোল্ডারের শিকার হওয়ার আগে ২টি চার এবং একটি ছয়ের সাহায্যে ২০ রান করেন এই ওপেনার। দ্বিতীয় উইকেটে মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে ৬৭ রানের জুটি গড়েন বাবর আজম।

রিজওয়ান ৩৬ বলে ৪৬ রান করে বিদায় নিলেও ফিফটি তুলে নেন অধিনায়ক। সাজঘরে ফেরার আগে ৪০ বলের মোকাবেলায় ৪টি চার ও ২টি ছয়ের মারে ৫১ রানের ইনিংস খেলেন বাবর। তবে মিডলঅর্ডার ও টেলএন্ডাররা চূড়ান্ত ব্যর্থ হওয়ায় সংগ্রহটা বড় করতে পারেনি সফরকারীরা। ৪ ওভারে ২৬ রান খরচায় ৪ উইকেট নেন হোল্ডার। ২৪ রানে ২টি উইকেট নেন ব্রাভো।

বাংলাদেশ সময় আজ রোবাবার রাত ৯টায় দুই দল মুখোমুখি হবে সিরিজের তৃতীয় ম্যাচে। প্রথম ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হওয়ায় তিন ম্যাচের সিরিজে পরিণত টি-টোয়েন্টি সিরিজটিতে আজই সমতায় ফিরতে মরিয়া ক্যারিবীয়রা। অন্যদিকে আজ জিতে সিরিজ নিশ্চিত করতে চায় পাকিস্তান। সিরিজের ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ আগস্ট।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর