মানিকগঞ্জে ২৫০ শয্যার হাসপাতালকে করোনা ডেডিকেটেড ঘোষনা

আপডেট: August 3, 2021 |

মানিকগঞ্জ জেনারেল হাসপাতালকে করোনা ডেডিকেটেড ঘোষণা করা হয়েছে। এখন থেকে নন কোভিড রোগীদের এ হাসপাতালে চিকিৎসা দেয়া হবে না।

আজ (মঙ্গলবার) থেকে ১০০ শয্যার পরিবর্তে ২৫০ শয্যা হবে জেলার কোভিড ডেডিকেটেড হাসপাতাল।

এর আগে সোমবার (২ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জরুরি মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় প্রধান ছিলেন জেলা করোনা প্রতিরোধ কমিটির সমন্বয়ক এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির-বিন আনোয়ার।

মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ, মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক মনিরুজ্জামান, ডায়াবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, মানিকগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন আনোয়ারুল আমীন আখন্দ জানান, মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে আগে ১০০ শয্যা কোভিড ডেডিকেটেডে হাসপাতাল ঘোষণা দিয়ে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হতো। করোনা রোগীর চাপে ২৫০ শয্যা হাসপাতালকে কোভিড ডেডিকেটেডে হাসপাতাল ঘোষণা করা হয়েছে।

তিনি আরো জানান, নন কোভিড রোগীদের কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোরে চিকিৎসা দেয়া হবে। গাইনী রোগীদের চিকিৎসা ও ভর্তি করা হবে জেলা শহরের মা ও শিশু হাসপাতালে। এছাড়া সার্জিক্যাল রোগীদের বেসরকারি মুন্নু মেডিকেলে কলেজে চিকিৎসা দেয়া হবে।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর