বঙ্গবন্ধুকে নিয়ে সংগীত শিল্পী পুতুলের গান

আপডেট: August 12, 2021 |

 

সাজিয়া সুলতানা পুতুল। এ সময়ের একজন শ্রোতাপ্রিয় সংগীত শিল্পী। ছোটবেলা থেকেই শাস্ত্রীয় সংগীতের সঙ্গে সখ্য তার। মূলত নজরুল সংগীতের প্রতি ছিল তার অনুরাগ। কিন্তু ছোটবেলায় মঞ্চে তার প্রথম পরিবেশনা ছিল রবীন্দ্র সংগীত।

ক্লোজআপ ওয়ান সংগীত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করে তিনি দেশব্যাপী পরিচিতি পান। এরপর থেকে মৌলিক আধুনিক গান কণ্ঠে তুলছেন নিয়মিত। নতুন গানের পাশাপাশি প্রচলিত ধারার জনপ্রিয় গানেও রয়েছে তার ভালো দখল।

সেই অভিজ্ঞতা বলেই রবীন্দ্রনাথ ঠাকুরের সর্বশেষ মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছিলেন ‘পুরনো সেই দিনের কথা’ গানটি। এটি প্রকাশের পর থেকে এখন পর্যন্ত শ্রোতাদের কাছে থেকে ভালো সাড়া পাচ্ছেন এই সংগীত শিল্পী।

এ প্রসঙ্গে পুতুল বলেন, এই গানটি গাইবার পরিকল্পনা অনেক দিনের। রেজার সঙ্গে কাজ করার শুরুর দিকে গানটি তৈরি করেছিলাম। গানটি প্রকাশ হয়েছে আমার ইউটিউব চ্যানেলে এবং স্টুডিও গানবাড়ির পেইজেও। সৈয়দ রেজা আলীর সঙ্গীতায়োজনে এই গানে অল্প সময়েই এত সাড়া পাব তা ভাবিনি। সবার কাছে গানটি ভালোলাগার বিষয়টি আমাকে আনন্দিত করেছে।

এদিকে বঙ্গবন্ধুকে নিয়ে পুতুল একটি গান গেয়েছেন। শোক দিবসে সেই গানটি তার নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। গানের শিরোনাম ‘সেই কবিটার গল্প বলি’। গানটি লিখেছেন ও সুর করেছেন পুতুল নিজেই। সঙ্গীতায়োজন করেছেন সৈয়দ রেজা আলী। এছাড়া নতুন একাধিক গান তৈরির পরিকল্পনা প্রস্তুত করেছেন এই সংগীত শিল্পী।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর