নিউক্যাসলকে উড়িয়ে দিল ম্যান সিটি

আপডেট: December 20, 2021 |

ম্যাচজুড়ে একচেটিয়া আধিপত্য করল ম্যানচেস্টার সিটি। তাদের আক্রমণের কোনো জবাবই খুঁজে পেল না নিউক্যাসল ইউনাইটেড। লিগ টেবিলের তলানির দলটিকে ৪-০ গোলে উড়িয়ে শীর্ষে অবস্থান মজবুত করল পেপ গার্দিওলার দল।

শুরু থেকে নিউক্যাসলকে চেপে ধরা সিটি প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। প্রতিপক্ষের রক্ষণের দুর্বলতায় পঞ্চম মিনিটে গোলের সূচনা করেন দিয়াস। কানসেলোর ভলিতে ছয় গজ বক্সে বল পেয়ে সহজেই হেডে জালে পাঠান অরক্ষিত পর্তুগিজ ডিফেন্ডার।

২৭তম মিনিটে চমৎকার এক গোলে ব্যবধান বাড়ান কানসেলো। একজনকে কাটিয়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ২৭ বছর বয়সী পর্তুগিজ ডিফেন্ডার। বিরতির আগে ব্যবধান বাড়তে পারত আরও। তবে ভালো পজিশনে বল পেয়ে বাইরে মারেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস।

দ্বিতীয়ার্ধের শুরুতে দুর্দান্ত একটি সেভ করেন স্বাগতিক গোলরক্ষক। কাছ থেকে জেসুসের হেডে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান তিনি।

৬৪তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন মাহরেজ। অলেকসান্দার জিনচেঙ্কোর ক্রসে ডি-বক্সে ভলিতে বল জালে পাঠান তিনি। লাইন্সম্যান শুরুতে অফসাইডের পতাকা তুললেও ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত।

নির্ধারিত সময়ের চার মিনিট বাকি থাকতে জেসুসের পাসে কাছ থেকে বল জালে পাঠিয়ে বড় জয় নিশ্চিত করেন স্টার্লিং।

১৮ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৪৪। এই নিয়ে তৃতীয়বারের মতো ‘বড়দিনে’ প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা নিশ্চিত হলো তাদের। ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তিনে আছে টমাস টুখেলের দল।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর