কুবিতে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের মানববন্ধন

আপডেট: August 24, 2022 |

এমদাদুল হক, কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক রেজিস্ট্রার ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহেরকে নিয়ে কর্মচারীদের মানববন্ধনে উল্লেখ করা বিভিন্ন অভিযোগের প্রতিবাদে ও কর্মচারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (২৪ আগস্ট) সকাল ১১টার দিকে প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তিন দিনের মধ্যে বিচারের দাবিতে শিক্ষার্থীরা বিভিন্ন প্লেকার্ড, ব্যানার নিয়ে প্রতিবাদ জানায়। এসময় তিন দিনের ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণাও দেন শিক্ষার্থীরা।

মানববন্ধন নেতৃত্ব দেন পদার্থ বিজ্ঞান বিভাগের সাধারণ শিক্ষার্থীবৃন্দ ও ছাত্রলীগের সহ সভাপতি হাসান বিদ্যুৎ, যুগ্ন সাধারণ সম্পাদক মেজবাউল হক শান্ত, নওয়াব ফয়জুন্নেসা ছাত্রী হলের সভাপতি ইসরাত জাহান জেরিন এবং সাধারণ সম্পাদক অপর্ণা নাথসহ আরো অনেকে।

ছাত্রলীগের সহ সভাপতি হাসান বিদ্যুৎ বলেন, একজন শিক্ষককে মিথ্যা ও বানোয়াট অপবাদে ৩য়, ৪র্থ শ্রেণির কর্মকর্তা কর্মচারীরা অপমান করার সাহস পায় কোত্থেকে? যারা তেল দিয়ে চলতো তারাই এখন স্যারের বিরুদ্ধে মানববন্ধন করেছে। তিন কার্য দিবসের মধ্যে শিক্ষক অবমাননার সুষ্ঠু ব্যবস্থা গ্রহণ না করলে আমরা এখনের চেয়েও কঠোর অবস্থানে যাব।

ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেজবাউল হক শান্ত বলেন, আমাদের এই মানববন্ধন চলাকালে প্রশাসনিক দায়িত্বশীল একজনও এসে জানতে চায়নি আমাদের দাবি-দাওয়া কী। এতে সহজেই বুঝা যাচ্ছে প্রশাসনের ইন্ধনেই মিথ্যা অভিযোগে স্যারকে অপমানিত করা হচ্ছে।

তিনি আরো বলেন, স্যারের বিরুদ্ধে যদি সত্যি কোন অভিযোগ থেকে থাকে তাহলে প্রশাসন এর সুষ্ঠু বিচার করুক। নয়তো স্যারের মিথ্যা অপবাদ দেওয়া কুচক্রীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।

মানববন্ধনে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, আবু তাহের স্যারের বিরুদ্ধে যে অভিযোগের আনা হয়েছে তার তীব্র প্রতিবাদ জানাই। তবে করোনার কারণে এমনিতেই সেশন জটে আছি। প্রতিবাদের কারণে যে তিন দিনের ক্লাস-পরীক্ষা বর্জন করা হয়েছে তার দায় নিবে কে?

Share Now

এই বিভাগের আরও খবর