ইবিতে হিসাববিজ্ঞান বিভাগের পুনর্মিলনী ১৭ সেপ্টেম্বর

আপডেট: September 13, 2022 |

ইবি প্রতিনিধি: আগামী ১৭ই সেপ্টেম্বর উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে উদযাপিত হতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের পুনর্মিলনী। হিসাববিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার আয়োজনে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যকার এই মিলনমেলার আয়োজন করা হবে বলে জানা যায়।

হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের তৈরী গুগল ফর্ম ও ফেসবুক গ্রুপের মাধ্যমে শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করা হয়। সাবেক শিক্ষার্থীদের নিবন্ধন ফি ১ হাজার ও তাদের সাথে আগত অতিথিদের নিবন্ধন ফি ৫ শত টাকা এবং বর্তমান শিক্ষার্থীদের নিবন্ধন ফি ২ শত টাকা নির্ধারণ করা হয়। উক্ত পুনর্মিলনী অনুষ্ঠানে স্নাতক সম্মানে ভর্তি হওয়া সকল গ্র্যাজুয়েটদের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার আহ্বান জানানো হয়। সে হিসেবে বিভাগ সূত্রে প্রায় সহস্রাধিক শিক্ষার্থীর উপস্থিতি হবে বলে জানা যায়।

এদিকে আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠান ২০২০ সালের ১৪ই মার্চ হওয়ার কথা থাকলেও তা বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির কারণে স্থগিত করা হয়েছিলো।

এ ছাড়াও ২০২১ সালে দ্বিতীয় বারের মত উদ্যোগ নিয়েও নানা জটিলতায় তা পিছিয়ে যায়। সেই ধারাবাহিকতায় আগামী ১৭ই সেপ্টেম্বর ‘এলামনাই ’ পূর্বনির্ধারিত প্রোগ্রামটি হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
ক্যাম্পাসে উক্ত অনুষ্ঠানকে কেন্দ্র করে বিভাগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রধান ফটক’সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুনর্মিলনী অনুষ্ঠানের রংবেরঙের ব্যানার-ফেস্টুন টাঙানো হয়েছে।

সার্বিক বিষয়ে বিভাগটির সভাপতি অধ্যাপক ড. মোঃ জাকির হোসেন বলেন, আমরা রেজিষ্ট্রেশন লিস্ট অনুসারে ৬টি বুথের মাধ্যমে পুনর্মিলনী উপলক্ষে রেজিষ্ট্রেশনকৃত শিক্ষার্থীদের মাঝে গিফট বিতরণ করবো।

তিনি আশা প্রকাশ করে বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে যে সেতুবন্ধন রচিত হবে তার মধ্যদিয়ে বর্তমান শিক্ষার্থীরা ভবিষ্যত রচনার ক্ষেত্রে অনেকটা পথ প্রশস্ত হবে এবং অনুজদেরকে আরও অনুপ্রাণিত করবে বলে মনে করি।

Share Now

এই বিভাগের আরও খবর