মহাদেব বেটিং অ্যাপ কেলেঙ্কারিতে গ্রেপ্তার অভিনেতা সাহিল খান

আপডেট: April 28, 2024 |

 

ভারতের আলোচিত ‘মহাদেব বেটিং অ্যাপ’ কেলেঙ্কারিতে গ্রেপ্তার হলেন বলিউড অভিনেতা। আর্থিক দুর্নীতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হল বলিউড অভিনেতা সাহিল খানকে। জানা গেছে, ছত্তিসগড় থেকে অভিনেতাকে গ্রেপ্তার করেছে মুম্বাই পুলিশের স্পেশাল ইনভেস্টিগেশন টিম।

হিন্দুস্তান টাইমস-এর প্রতিবেদন অনুসারে, এফআইআর-এ নাম থাকা বেশ কয়েকজন অভিযুক্তের মধ্যে অন্যতম সাহিল খান।

অভিনেতা দাবি করেছেন, একজন তারকা হিসাবে তিনি কেবল ব্র্যান্ড প্রোমোটার হিসাবে কাজ করেছিলেন। মহাদেব বেটিং অ্যাপ কেলেঙ্কার সম্পর্কে কিছু জানেন না তিনি। তবে তাঁর আর্জিকে পাত্তা দেয়নি কোর্ট। বিচারপতি এসভি কোতওয়ালের সিঙ্গল বেঞ্চ দ্বিমত পোষণ করে জানান, পুরো অপারেশনটাই বেআইনি।

এতে বিপুল পরিমাণ অর্থ জড়িত রয়েছে। ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট তৈরি হয়। বড় অঙ্কের বিভিন্ন ভুয়া সিম কার্ড ব্যবহার করা হয়। আবেদনকারী ‘দ্য লায়ন বুক ২৪৭’ অ্যাপের সঙ্গে সরাসরি যুক্ত।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, মহাদেব বেটিং অ্যাপের জন্য প্রতারণা এবং জুয়ার বিভিন্ন ধারায় ৩১ জনের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করেছে মুম্বাই পুলিশ যার মধ্যে ২৬ নম্বরে রয়েছে সাহিল খানের নাম। সাহিল খানের বিরুদ্ধে মহাদেব অ্যাপের প্রচার থেকে বিপুল মুনাফা করার অভিযোগ রয়েছে। অভিনেতার বিরুদ্ধে বেটিং অ্যাপের মাধ্যমে ১৫ হাজার কোটির বেশি আয়ের অভিযোগ রয়েছে।

1

মুম্বাই পুলিশের ভাষ্যমতে, ফিটনেস প্রশিক্ষক এবং অভিনেতা সাহিল খান তারকাদের আমন্ত্রণ জানাত এবং অ্যাপটির প্রচারের জন্য পার্টি আয়োজনের ব্যবস্থা করত। এবং সেই তারকাদের ছবিও ব্যবহার করত।

বর্তমানে অ্যাপ অপারেটর হিসেবে সাহিল খানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এর বাইরে ‘খিলাড়ি’ নামে একটি বেটিং অ্যাপ চালানোর জন্যও তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। দুবাইয়ে এই বেটিং অ্যাপের পার্টিতেও দেখা গিয়েছিল তাকে।
তদন্তে দেখা গেছে, ভুয়া নথি থেকে পাওয়া দুই হাজারেরও বেশি ভুয়া সিম কার্ড ব্যবহার করে বিভিন্ন খেলায় বাজি ধরার প্রলোভন দেখানো হত। জাল নথি ব্যবহার করে খোলা ১,৭০০ টিরও বেশি ব্যাংক অ্যাকাউন্ট অর্থ সংগ্রহ ও উত্তোলনের জন্য ব্যবহৃত হয়েছিল, যা পরে হাওয়ালা লেনদেন এবং ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে পাঠানো হয়েছিল। সমাজকর্মী প্রকাশ বাঙ্কারের অভিযোগের ভিত্তিতে ২০২৩ সালের নভেম্বরে মাতুঙ্গা পুলিশ এফআইআর দায়ের করেছিল, যিনি অভিযোগ করেছিলেন যে ক্রিকেট, ফুটবল, টেনিস এবং তিন পত্তি ইত্যাদির মতো কার্ড গেমের উপর অনলাইন বেটিং/জুয়া খেলার জন্য বেশ কয়েকটি ওয়েব পোর্টাল ডিজাইন করা হয়েছিল।

২০০১ সালে ‘স্টাইল’ চলচ্চিত্র দিয়ে বলিউডে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন সাহিল খান। এরপর হাতে গোনা আর কিছু চলচ্চিত্রে তাকে দেখা গেলেও দীর্ঘদিন ধরেই বলিউড থেকে গায়েব সাহিল। গত ফ্রেব্রুয়ারিতে ২৬ বছরের ছোট বিদেশিনী মিলানোর সঙ্গে বিয়ে সারেন সাহিল। মিলাপ জাভেরির ‘স্টাইল রিটার্নস’-এর সঙ্গে বলিউডে কামব্যাক করার কথা সাহিল খানের। ছবিতে থাকবেন শরমন যোশীও। এই সম্পর্কে তিনি মাসখানেক আগে জানান, ‘আমি স্টাইল রিটার্নের জন্য ফিরে আসব, এটি এই বছর ফ্লোরে যাবে। আর মাত্র কয়েকটা কাস্টিং বাকি আছে তারপর আমরা যেতে পারবো। স্টাইলটি সবাই পছন্দ করেছিল তাই আমরা বিশ্বাস আমরা এটা পারব। আমি শারমানের সাথে আবার কাজ করার অপেক্ষায় রয়েছি, তিনি একজন দুর্দান্ত অভিনেতা।’

 

Share Now

এই বিভাগের আরও খবর