জয়পুরহাটে অধিকার এখানে, এখনই প্রকল্পের উদ্যোগে এডভোকেসি সভা অনুষ্ঠিত

আপডেট: April 29, 2024 |

জয়পুরহাট প্রতিনিধিঃ বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য শিক্ষা ও কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বাস্তবায়নে জয়পুরহাটে এক এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০ টায় পৌর কাউন্সিলর, স্কুলের প্রধান শিক্ষক, সাংবাদিক, পৌরসভার স্বাস্থ্য কর্মকর্তা ও ইয়ুথ সদস্যদের নিয়ে স্থানীয় স্বপ্ন ছায়া চাইনিজ রেষ্টুরেন্টে এই এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

সভায় স্বাগত বক্তব্য দেন অধিকার এখানে, এখনই (আরএইচআরএন-২) প্রকল্পের জেলা ব্যাবস্থাপক কাইয়ুম উদ্দিন।

সভায় ইয়ুথ সদস্য গাউসুল আজম এর সভাপতিত্বে বক্তব্য দেন জয়পুরহাট পৌরসভার প্যানেল মেয়র ইকবাল হোসেন সাবু, জান্নাতুল ফেরদৌস ঝর্ণা, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিচালক মাহবুব হাসান ভুঁইয়া,জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা খন্দকার তারেক মোঃ আমরিল্লাহ, পৌর কাউন্সিলর মামুনুর রশীদ, ওলিউজ্জামান বাপ্পি, হায়দার আলী পলাশ, তেঘর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোত্তালেব, খনজনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক, কোমরগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হক মাছুম প্রমুখ।

প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য ও আজকের সভার উদ্দেশ্য বর্ণনা করেন ব্র্যাক অধিকার এখানে, এখনই (আরএইচআরএন-২) প্রকল্পের জেলা যুব সংগঠক মোসাঃ মুর্শিদা খাতুন

অনুষ্ঠানে সমন্বিত যৌনতা শিক্ষা ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক বর্তমান পরিস্থিতি আলোচনা এবং সংলাপ সেশন পরিচালনা করেন এরিয়া কো-অর্ডিনেটর মাধুরী সূত্রধর, রংপুর।

স্বাগত বক্তব্যে মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রকল্প সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা এবং বিদ্যালয় বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য শিক্ষা ও কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা সম্পর্কে সরকারের উদ্যোগসমূহ ও আমাদের করনীয় মুক্ত আলোচনার মাধ্যমে তুলে ধরেন।

কাউন্সিলর দের ভাষ্যমতে, বিদ্যালয় কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী যে কোন সহায়তা মেয়র মহাদয় করতে রাজি আছেন।

Share Now

এই বিভাগের আরও খবর