বিভিন্ন সেবা নিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ

আপডেট: May 10, 2024 |

ক্যাম্পাস প্রতিনিধি: আজ শুক্রবার ( ৯মে) ঢাবির অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকাল ১১ টায় পরীক্ষা শুরু হয়। মোট ৯ হাজার ৯৭৯ টি আসনের বিপরীতে এবার পরীক্ষা দিয়েছে ২৩ হাজার ৭৮৯ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি চেয়ারম্যান অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন এবার কোনো শিক্ষার্থী ৪০ নম্বর কম পেলে হবে না অর্থাৎ এবারের পাস নম্বর ৪০।

রাজধানীর বিভিন্ন কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে অন্যতম সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

আগত শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে সেই লক্ষে বাংলাদেশ ছাত্রলীগ সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখার সভাপতি রাহাত মোড়ল  এবং সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম আশিকের নেতৃত্বে ছাত্রলীগের  কর্মীরা বিভিন্ন দিকনির্দেশনা এবং সিট খুজতে সহযোগিতা করেছে।

এছাড়াও তারা শিক্ষার্থীদের এবং অভিভাবকদের মাঝে পানি বিতরণ এবং কলম বিতরণ করতেছে।

এ বিষয়ে সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার রাহাত মোড়ল  বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থী যারা এসেছে ক্যাম্পাসে তারা যাতে করে নির্বিঘ্নে এবং সুন্দরভাবে পরীক্ষা দিতে পারে সে লক্ষ্য নিয়েই ছাত্রলীগ নেতাকর্মীরা কাজ করছে।

আমরা শিক্ষার্থীদের মাঝে পানি, কলম, বিতরণের পাশাপাশি তাদের সিট খুজতে সহযোগিতা করেছি।
পাশাপাশি অনেক অভিভাবক ক্যাম্পাসে এসেছে তারা যেন একটি ভালো ধারণা নিয়ে যেতে পারে সেদিকেও আমরা নজর রাখছি।

সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ যেকোন ভাল কাজে সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকতে বদ্ধপরিকর বলেও তিনি জানান।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম আশিক বলেন, অধিভুক্ত সাত কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের কলা ও সামাজিক বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষায় আগত সাধারণ শিক্ষার্থীদের জন্য এ সহায়তা ও পরামর্শ কেন্দ্র খোলা হয়েছে।

এখানে পানি, কলম, মোবাইল ও ব্যাগ জমা রাখার ব্যবস্থা করা হয়েছে। যাতে করে সাধারণ শিক্ষার্থীরা সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে।

অভিভাবকদেরও যেন কোন ধরনের সমস্যা না হয় সেদিকে খোঁজ নিয়েছি।

এছাড়াও যদি কোন ভুলে এ কেন্দ্রে চলে আসে তবে বাইক দিয়ে নির্ধারিত কেন্দ্রে পোঁছে দিতেও প্রস্তুত ছিল সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ।

Share Now

এই বিভাগের আরও খবর