শেষ ওয়ানডেতে খুব বেশি পরিবর্তন হবে না

আপডেট: January 24, 2021 |

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে শেষে দলের গভীরতা ও অভ্যন্তরীণ প্রতিযোগিতা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন তামিম ইকবাল। সেই সঙ্গে জানিয়ে রেখেছিলেন সোমবার শেষ ওয়ানডেতে একাদশে পরিবর্তন আনবেন। বোঝা যাচ্ছিল, মূল একাদশের ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে বেঞ্চের পরীক্ষা নেবেন। তবে বিসিবি সভাপতি রোববার ‘খুব বেশি পরিবর্তন হবে না’ এমন বক্তব্য দিয়েছেন গণমাধ্যমে।

আজ রোববার অনুশীলন শেষে তামিম বলেন, ‘আমরা খুব অল্প কিছু পরিবর্তন করতে পারি। তবে যারা আসবে আমি নিশ্চিত তারাও ম্যাচ জেতাতে পারে। অতীতে যখন সুযোগ পেয়েছে, ভালো করেছে।’ দলীয় সূত্রের খবর, ব্যাটিংয়ে পরিবর্তন আনবে না বাংলাদেশ। এক থেকে সাত পর্যন্ত যারা আছেন তারাই থাকবেন।

তবে মেহেদী হাসান মিরাজকে বিশ্রাম দিয়ে মাহেদী হাসানকে নামাবে বাংলাদেশ। মোস্তাফিজুর রহমান বিশ্রামে যাবেন। তার জায়গায় আসবেন শরিফুল ইসলাম। এছাড়া রুবেল হোসেনের জায়গায় তাসকিন আহমেদ। এ তিন পরিবর্তন নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

অবশ্য টিম ম্যানেজমেন্ট শেষ মুহূর্তে বিকল্প কিছু চিন্তা করলে পরিবর্তনে কম-বেশি হতেও পারে। পরিবর্তন যেমন-ই হোক, তামিমের নজর দলের পারফরম্যান্সের উন্নতিতে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগ থেকেই পারফরম্যান্সের ধারাবাহিকতা ও উন্নতি চান দলনেতা, ‘উন্নতির আরও অনেক জায়গা আছে। পরিপূর্ণ ম্যাচ খুব কম সময়ই খেলতে পারা যায়। আমরা তিন বিভাগেই আরও উন্নতি করতে পারি।’

তামিম যোগ করেছেন, ‘বোলিং আরেকটু ভালো করতে পারি, ফিল্ডিং ভালো করতে পারি। ব্যাটিংয়ে অনেকেই ভালো শুরু পেয়েও চালিয়ে যেতে পারছে না ও শেষ করে ফিরে আসতে পারছে না। এই জায়গাগুলোতে নিশ্চিতভাবেই আমাদের উন্নতি করতে হবে।’

বৈশাখী নিউজফাজা

Share Now

এই বিভাগের আরও খবর