বীর মুক্তিযোদ্ধা ভাতা এখন সোনালী ব্যাংকে

আপডেট: August 21, 2021 |

ভাতার জন্য বীর মুক্তিযোদ্ধাদের আর সমাজসেবা অফিসে যেতে হবে না। সম্মানী ভাতা উপজেলা সমাজসেবা অফিসের পরিবর্তে এখন থেকে প্রক্রিয়া করবে সোনালী ব্যাংক। এ লক্ষ্যে ভাতা বিতরণ নীতিমালাতে প্রয়োজনীয় সংশোধন করা হয়েছে।

শনিবার (২১ আগস্ট) বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বিতরণ সহজ করতে রাষ্ট্রায়ত্ব সোনালী ব্যাংকের কর্মকর্তাদের এক অনলাইন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রথম নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আতাউর রহমান প্রধানসহ সোনালী ব্যাংকের সব শাখার ব্যবস্থাপকসহ প্রায় ২ হাজার কর্মকর্তা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব সেক্টরের মতো বীর মুক্তিযোদ্ধারাও ডিজিটাল সেবার আওতায় এসেছেন। এরইমধ্যে জিটুপি (গভর্মেন্ট টু পারসন) পদ্ধতিতে বীর মুক্তিযোদ্ধাদের ভাতা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হচ্ছে।

তিনি বলেন, ফলে বীর মুক্তিযোদ্ধাদের ভাতা প্রাপ্তি সহজ হয়েছে। সম্মানী ভাতাভোগীদের প্রায় সব ব্যাংক হিসাব সোনালী ব্যাংকের বিভিন্ন শাখায় পরিচালনা করা হয় বিধায় অ্যাকাউন্টে সরাসরি টাকা যাবে।

ফলে মুক্তিযোদ্ধা ভাতা বিতরণ প্রক্রিয়ায় উপজেলা সমাজসেবা অফিসে আর যাওয়ার প্রয়োজন পড়বে না।

জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের আন্তরিকতার সঙ্গে সেবা দেওয়ার জন্য সোনালী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের অনুরোধ জানান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী।

অনলাইন প্রশিক্ষণ পরিচালনা করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মো. মতিয়ার রহমান এবং সিস্টেম এনালিস্ট মোহাম্মদ আব্দুল্লাহ যুনাইদ।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর