মডার্নার টিকাসহ গ্রেফতার বিজয় কৃষ্ণ ২ দিনের রিমান্ডে

আপডেট: August 23, 2021 |

রাজধানীর দক্ষিণখানের ‘সেবা সংস্থা’ নামে একটি ক্লিনিক থেকে মডার্নার উদ্ভাবিত করোনা প্রতিরোধী ভ্যাকসিনের দুটি ভায়াল ও আরও কিছু খালি ভায়ালের প্যাকেটসহ গ্রেফতার ক্লিনিকের মালিক বিজয় কৃষ্ণ তালুকদারের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার (২৩ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালত রিমান্ডের আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদের আদালতে দক্ষিণখান থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় আসামিকে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।

কিন্তু এদিন আদালতে মামলার তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার এসআই আব্দুল আজিজ আদালতে উপস্থিত না থাকায় আদালত রিমান্ড শুনানির জন্য আজকের দিন ২৩ আগস্ট ধার্য করেন। পরে আজ সোমবার মামলার তদন্ত কর্মকর্তা ও আসামির উপস্থিতিতে এ রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়।

বুধবার (১৮ আগস্ট) রাতে দক্ষিণখানের ‘দরিদ্র পরিবার সেবা সংস্থা’ নামের ক্লিনিকে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এ সময় মডার্নার ভ্যাকসিনের দুটি ভায়াল (প্রতি ভায়ালে ১০ ডোজ টিকা থাকে) উদ্ধার করে।

পরে সেখান থেকে মডার্নার ভ্যাকসিনের খালি ভায়ালসহ ২১টি খালি প্যাকেট উদ্ধার করা হয়।

গ্রেফতার বিজয় কৃষ্ণ নিজেকে একজন প্যারামেডিক বলে দাবি করেছেন। তার ফার্মেসিতে অবৈধভাবে মডার্নার টিকা দেওয়া হত। তবে কোথা থেকে তিনি ওই টিকা পেলেন, তা জানা যায়নি।

বিজয় কৃষ্ণ পল্লী চিকিৎসক হিসেবে প্রশিক্ষণ নিয়েছেন দাবি করলেও এ বিষয়ে কোনও কাগজপত্র দেখাতে পারেননি।’ পরে এ ঘটনায় রাজধানীর দক্ষিণখান থানায় বিশেষ ক্ষমতা আইনের একটি মামলা করা হয়েছে।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর