শুরুতেই মূল ব্যাটার আউট করা গেলে আত্মবিশ্বাস মেলে : বাবর আজম

সময়: 3:47 pm - November 8, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

বাঁহাতি পেসারদের মধ্যে কিংবদন্তিতুল্য ওয়াসিম আকরাম। নিজের যুগে ব্যাটারদের ত্রাস ছিলেন তিনি। কিং অব রিভার্স সুইং বলা হয় তাকে।

ওয়ানডেতে ৫০০ ও টেস্টে ৪০০-এর বেশি উইকেট শিকার করেছেন তিনি।

আর সেই ওয়াসিম আকরামের সঙ্গে তুলনা পাকিস্তানের বর্তমান দলের মূল পেসার শাহিন শাহ আফ্রিদির!।

হ্যাঁ, আফ্রিদিকে সেই সম্মানই দিলেন পাক দলের অধিনায়ক বাবর আজম। বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে আফ্রিদির বোলিং দেখে কিংবদন্তি ওয়াসিম আকরামকে মনে পড়েছে বাবরের।

গত ২৪ অক্টোবরের সেই ম্যাচে নিজের প্রথম স্পেলেই ভারতকে ধসিয়ে দেন আফ্রিদি। দুর্দান্ত দুটি ডেলিভারিতে রোহিত শর্মা ও লোকেশ রাহুলকে আউট করেন। দুই সেরা ব্যাটারকে হারিয়ে আর ম্যাচে ফিরতে পারেনি ভারত। পাকিস্তান পায় ১০ উইকেটের জয়।

শুক্রবার আইসিসি ডিজিটালে এক আলাপচারিতায় বাবর আজম জানান, আফ্রিদির ওই দুটি ডেলিভারিই টুর্নামেন্টে পাকিস্তানের ভিত গড়ে দিয়েছে।

তিনি বলেন, ‘হ্যাঁ, একদম (এই দুটি ডেলিভারি দলকে ছন্দ দিয়েছে)। যেভাবে শাহিন শাহ আফ্রিদি ওই দুটি আউট করেছে, অসাধারণ ছিল। আমাদের পরিকল্পনাই ছিল এমন যে রোহিত শর্মাকে ফুল লেংথ বল করা হবে। আর রাহুলকে বোল্ড করা ডেলিভারি তো দুর্দান্ত ছিল, বল পিচ করে ভেতরে ঢোকে। সত্যিকারের এক ফাস্ট বোলারের ডেলিভারি। ওই ডেলিভারিতে আমার ওয়াসিম আকরামকে মনে পড়েছে। ওয়াসিম ভাই যেভাবে বল সুইং করে ভেতরে আনতেন, শাহিন শাহ আফ্রিদির বোলিং এ রকমই দারুণ ছিল।’

বাবর আজম যোগ করেন, ‘আসলে প্রতিপক্ষের মূল ব্যাটার যখন শুরুতেই আউট করে দেওয়া যায়, দল হিসেবেও তখন আত্মবিশ্বাস মেলে। সেখান থেকে বিশ্বাস পেয়ে বোলাররা সবাই ভালো করেছে, ফিল্ডিংও ভালো হয়েছে। সমন্বিত পারফরম্যান্স দেখাতে পারছি আমরা।’

প্রসঙ্গত টানা ৫ ম্যাচ জিতে সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষ হয়ে সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। সুপার টুয়েলভ থেকে সবার আগেই সেমি নিশ্চিত করেছে বাবর আজমের দল। এবার শেষ চারে বাবরদের প্রতিপক্ষ অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর