সরকার সবসময় দেশের কৃষককে নিয়ে গর্ববোধ করে : খাদ্যমন্ত্রী

সময়: 7:16 pm - November 8, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন যেদিন একজন বাঙালিও না খেয়ে থাকবে না, দু’বেলা খেতে পারবে সেদিন বুঝব দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। দেশে এখন একজন মানুষও না খেয়ে থাকে না। কৃষিবান্ধব সরকারের কৌশল ও কৃষকের কঠোর পরিশ্রমের ফলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

 

আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে সাপাহার উপজেলা কৃষি দপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে মুক্তমঞ্চে অনুষ্ঠিত ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা প্রদানকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে, আর দেশ বাঁচলে বাংলাদেশ আগামীতে বিশ্বের অন্যতম দেশের কাতারে গিয়ে দাঁড়াবে। তাই শেখ হাসিনার উক্তি ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’। দেশের অর্থনৈতিক উন্নতির অন্যতম পন্থা হচ্ছে কৃষি। এ জন্য কৃষকের উৎপাদিত পণ্যের নায্যমূল্য দিচ্ছে সরকার। সরকার সবসময় দেশের কৃষককে নিয়ে গর্ববোধ করে।

উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রণোদনা প্রদান সভায় অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা মজিবুর রহমান প্রমুখ বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে বক্তব্য শেষে প্রধান অতিথি উপজেলার ৩ হাজার ৮৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ৩৬ হাজার ২৮০ কেজি বিভিন্ন রবি শস্যের বীজ ৪০ হাজার ৮০০ কেজি ডিএপি ও ৩৭ হাজার ৫০ কেজি এমওপি সার বিতরণ করেন।

শেষে বিকেলে প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের ডাকে জেলা পরিষদ ডাকবাংলো মাঠে আয়োজিত এক বর্ধিত সভায় বক্তব্য প্রদান করেন।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর