ইনজুরির কারণে আর্জেন্টিনা ম্যাচের আগেই ছিটকে গেলেন নেইমার

আপডেট: November 16, 2021 |

বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে বুধবার মাঠে নামবে ব্রাজিল। চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হওয়ার আগে স্বস্তিতে নেই ব্রাজিলিয়ান শিবির। ইনজুরির কারণে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন দলটির সেরা তারকা নেইমার জুনিয়র।

ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেন্ট জার্মেই থেকে ইনজুরি নিয়ে আর্জেন্টিনা দলের সঙ্গে যোগ দিয়েছিলেন লিওনেল মেসি। সেই মেসি ইনজুরি কাটিয়ে ব্রাজিলের বিপক্ষে প্রথম একাদশেই ফিরবেন বলে জানিয়েছেন আর্জেন্টিনা কোচ স্কলোনি। কিন্ত মেসি-নেইমারের যে লড়াই দেখার জন্য পুরো ফুটবল বিশ্ব অপেক্ষা করছিল সেটা আর হচ্ছে না।

কারণ ইনজুরির কারণে ছিটকে গেছেন ব্রাজিলিয়ান তারকা।

সোমবার রাতেই ব্রাজিল দলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, বাঁ উরুতে ব্যথা অনুভব করছেন নেইমার। চোটের অবস্থা জানতে পরীক্ষা-নিরীক্ষার যথেষ্ট সময় না থাকায় আসছে ম্যাচে তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টেকনিক্যাল কমিশন। দলের সঙ্গে আর্জেন্টিনায়ও যাবেন না তিনি।

অনুশীলনে পেশীর ইনজুরিতে পড়েন নেইমার জুনিয়র। এই ইনজুরির কারণে তার খেলা হবে না আর্জেন্টিনার বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ সুপার-ক্ল্যাসিকো ম্যাচটিতে। এই ম্যাচে নেইমারের না থাকার সুযোগে দলে আসতে পারেন বার্সেলোনা তারকা ফিলিপ কুতিনহো কিংবা রিয়াল মাদ্রিদের ফরওয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র।

তবে যেই আসুক, তাকে দিয়েই নেইমারের অভাব পূরণ করতে চাইবেন ব্রাজিল বস তিতে।

বিষয়টি অবশ্য ব্রাজিলের জন্য তেমন কোনো দুর্ভাবনার কারণ নয়। কারণ, ইতিমধ্যে লাতিন আমেরিকা অঞ্চলের প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

১২ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। আর ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে দুবারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর