পাক শিবিরে তাইজুলের জোড়া আঘাত

আপডেট: December 4, 2021 |

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে বেশ সতর্ক ব্যাটিং শুরু করে বাবর আজমের দল।

আগের ম্যাচের মতোই দুই ওপেনার আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিকের জুটি মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়ায়। অবশেষে ১৯তম ওভারে এই জুটি ভাঙলেন তাইজুল ইসলাম। শফিককে ফিরিয়ে স্বস্তি ফেরালেন এই স্পিনার। শফিকের পর আবিদের প্রতিরোধও ভাঙেন তাইজুল। অভিজ্ঞ এ স্পিনারের জোড়া আঘাতে স্বস্তিতে বাংলাদেশ।

প্রথম ৯ ওভার সামলেছেন বাংলাদেশের দুই পেসার- খালেদ আহমেদ ও ইবাদত হোসেন। দুজনে প্রথম স্পেলে তেমন কোনো পরীক্ষায় ফেলতে পারেনি পাকিস্তানকে।

প্রথম ৯ ওভারে স্কোরবোর্ডে ৩৪ রান তুলেছে অতিথিরা। এর পর স্পিন আক্রমণ আনে বাংলাদেশ। নিজের প্রথম স্পেলে আশা জাগান সাকিব আল হাসান। তবে রিভিউ নিয়েও পারলেন না পাকিস্তানের শুরুর জুটি ভাঙতে। অবশেষে পাকিস্তানের ওপেনিং জুটি ভাঙতে পেরেছেন তাইজুল।

১৯তম ওভারে ওয়াইড ক্রিজ থেকে লেংথ বল ভেতরে ঢোকান তাইজুল। শফিকের ব্যাটের ফাঁক দিয়ে বল আঘাত হানে অফ স্টাম্পে। ভাঙে ১১১ বলে ভাঙে ৫৯ রানের জুটি। ৫০ বলে ২৫ রান করে ফিরেছেন শফিক। একইভাবে ৩৯ রানে আবিদকে বিদায় করেন তাইজুল।

পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচটির একাদশে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে মুমিনুল হকের দল। দলে ফিরেছেন সাকিব আল হাসান এবং খালেদ আহমেদ। আর অভিষেক হয়েছে তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়ের।

বাংলাদেশ একাদশে তিন পরিবর্তন আনলেও পাকিস্তান একই একাদশ নিয়ে মাঠে নেমেছে। চট্টগ্রাম টেস্ট জেতা দলে কোনো পরিবর্তন আনেনি বাবর আজমের দল।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর