ইরাকে শক্তিশালী বোমা বিস্ফোরণে ৪ জন নিহত

ইরাকে শক্তিশালী বোমা বিস্ফোরণে ৪ জন নিহত হয়েছেন। মঙ্গলবার দেশটির দক্ষিণ বসরা শহরে এই ঘটনা ঘটে।

এক বিবৃতিতে ইরাকের সেনাবাহিনী জানিয়েছে, মোটরসাইকেলে থাকা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটলে হতাহতের এই ঘটনা ঘটে। বিস্ফোরণের পর আকাশে ধোঁয়ার কুণ্ডলি দেখা যায়।

বিস্ফোরণের পর মোটরসাইকেলের পাশে থাকা দুইটি গাড়িতে আগুন লেগে চারজন নিহত হয় বলে নিরাপত্তা বাহিনী সূত্র জানিয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে ঘটনাস্থল থেকে কালো ধোঁয়া উড়তে দেখা গেছে।

এক বিবৃতিতে সিনিয়র নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, আল সামুদ সংযোগের আল জুমহোরি হাসপাতালের বিপরীত পাশে এই বিস্ফোরণ ঘটেছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, ইরাকের দক্ষিণ অঞ্চল যেখানে বিশাল তেল উৎপাদন হয়, হামলার ঘটনা বিরল। ২০১৭ সালে আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী আইএস পরাজিত হওয়ার পর এই অঞ্চলে হামলা হয়নি বললেই চলে।

এখন পর্যন্ত কোনো গোষ্ঠী মঙ্গলবারের হামলার দায় স্বীকার করেনি। তবে বসরার গভর্নর আসাদ আল এদানি সাংবাদিকদের বলেছেন, দায়েস (ইসলামিক স্টেট) এই হামলা চালিয়েছে।

গত ১০ অক্টোবর ইরাকে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর থেকে দেশটিতে অস্থিরতা বিরাজ করছে। ওই নির্বাচনে জনপ্রিয় নেতা মুক্তাদা আল সদর বড় ব্যবধানে জয় পান। দুই-তৃতীয়াংশ ব্যবধানে পরাজিত হওয়া ইরানের প্রতি অনুগত সশস্ত্র শিয়া গোষ্ঠীর একাংশ নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে। তাদের দাবি ভোটে কারচুপি হয়েছে।

বৈশাখী নিউজ/ বিসি