বিএনপির সরকারকে ধন্যবাদ দেওয়া উচিত : তথ্যমন্ত্রী

আপডেট: December 10, 2021 |

বিএনপি চরম অমানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (১০ ডিসেম্বর) আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশে ফিরে আসেন তখন ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে একটা মিলাদ দিতে চেয়েছিলেন কিন্ত জিয়াউর রহমান তা করতে দেয়নি।

গ্রেনেড হামলায় আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মীকে হত্যা করেছেন, সংসদে একটা শোক প্রস্তাব করতে দেয়নি। তখন মানবাধিকারের কথা মনে ছিলো না বিএনপির। এখন তারাই আবার মানবাধিকারের কথা বলছে।

তিনি বলেন, খালেদা জিয়ার প্রতি যে মানবিকতা প্রদর্শন করা হয়েছে, সেটির জন্য বিএনপির সরকারকে ধন্যবাদ দেওয়া উচিত ছিলো। বরং প্রতিনিয়ত বিষোদ্গার করছে। খালেদা জিয়া জন্ম তারিখ বদলে ১৫ আগস্ট কেক কাটেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ক্ষমতায় থাকাকালে নিজের পুত্রের নেতৃত্বে গ্রেনেড হামলা করেছিলেন। এরপরেও প্রধানমন্ত্রী যে মানবিকতা দেখিয়েছেন, সেটি অতুলনীয়। সেটির প্রশংসা তারা করছে না।

খালেদা জিয়ার দুই দফা ক্ষমতার থাকার সময় কোনো দণ্ডপ্রাপ্ত আসামির ওপর এ ধরনের মানবিকতা দেখিয়েছেন কিনা, সেই উদাহরণটা দেখাক। সেটিও তারা বলতে পারছেন না।’

মানবাধিকার নিয়ে তিনি বলেন, ‘মানবাধিকার নিজের ঘর থেকে শুরু করতে হবে। নিজের প্রতিবেশীদের সাথে মানবিক আচরণ করতে হবে। অনেক দেশ আছে যারা মানবাধিকার নিয়ে কথা বলেন কিন্ত তাদের মধ্যেই মানবাধিকার নেই৷ তাদেরকে আমরা মানবাধিকার রক্ষার আহ্বান জানাই।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর