ভারতীয় বোর্ড ধন্যবাদ জানালো কোহলিকে

আপডেট: December 10, 2021 |

বিরাট কোহলিকে একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ায় কেউ কেউ ভারতীয় ক্রিকেট বোর্ডের সমালোচনা করছেন। কেউ বলছেন, এটাই সঠিক সিদ্ধান্ত। কেউ আবার বলছেন, সিদ্ধান্ত সঠিক হলেও বোর্ডের উচিত ছিলো, বিষয়টিকে আরো ভালোভাবে সামলানো।

বিরাট কোহলিকে একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার কথা বোর্ড একটি প্রেস বিজ্ঞপ্তির নীচে এক লাইনে জানিয়ে দিয়েছিলো। বুধবার সেই বিবৃতি দেওয়ার প্রায় ২৪ ঘণ্টা পরে বিরাট কোহলিকে ধন্যবাদ জানালো ভারতীয় বোর্ড।

বৃহস্পতিবার রাতে তারা একটি টুইট করেছে। সেই টুইটে লেখা হয়েছে, ‘একজন নেতা যে দৃঢ়তা, একাগ্রতা, আবেগ দিয়ে দলকে নেতৃত্ব দিয়েছে। ধন্যবাদ ক্যাপ্টেন কোহলী।’ সেই টু‌ইটে একদিনের ক্রিকেটে অধিনায়ক হিসেবে কোহলীর পরিসংখ্যান দেওয়া হয়েছে। রয়েছে তিনটি ছবির কোলাজও।

তার এক ঘণ্টা পরে বোর্ড আরো একটি টুইট করে। সেখানে পুণেতে একদিনের ক্রিকেটে অধিনায়ক হিসেবে কোহলির রান তাড়া করে জেতানোর পুরোনো টুইট আবার পোস্ট করা হয়। তারপর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ জেতানো আরো একটি ইনিংসের পুরোনো টুইট পোস্ট করা হয়।

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বৃহস্পতিবারই কোহলিকে অধিনায়ক হিসেবে সরিয়ে দেওয়ার কারণ নিয়ে মুখ খুলেছিলেন। সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারে সৌরভ বলেছিলেন, এই সিদ্ধান্ত বোর্ড এবং নির্বাচকদের তরফে যৌথভাবে নেওয়া হয়েছে। বোর্ড এর আগে কোহলিকে অনুরোধ করেছিলো টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে না সরতে। কোহলি রাজি হয়নি। এর পরেই নির্বাচকরা সিদ্ধান্ত নেন, দুটো সাদা বলের ফরম্যাটে দু’ জন আলাদা অধিনায়ক রাখার অর্থ নেই। তাই ঠিক করা হয় কোহলিকে টেস্ট অধিনায়ক রাখা হবে এবং সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দেবে রোহিত।

তিনি বলেন, আমি নিজে সভাপতি হিসেবে ব্যক্তিগতভাবে কোহলির সঙ্গে কথা বলেছি। নির্বাচক কমিটির চেয়ারম্যানও ওর সঙ্গে কথা বলেছেন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর