রাতে মাঠে নামছে ম্যানসিটি ও বায়ার্ন মিউনিখ

আপডেট: December 14, 2021 |

ইউরোপিয়ান লিগ ম্যাচে রাতে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি ও বায়ার্ন মিউনিখ। ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিল টপার ম্যানসিটির প্রতিপক্ষ লিডস ইউনাইটেড। খেলা শুরু রাত ২টায়। আর রাত সাড়ে ১১টায় বুন্ডেসলিগায় বায়ানের প্রতিপক্ষ স্ট্রুটগার্ড।

ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিলশীর্ষ দলগুলো রাতে নামছে মাঠে। হোমভেন্যুতে সিটির প্রতিপক্ষ লিডস ইউনাইটেড। ম্যাচের আগে পুরো দমে ঘাম ঝরিয়েছেন গার্দিওলার ছেলেরা। চলতি লিগে সিটির খেলা হয়ে গেছে ১৬টা ম্যাচ। ১২টাতেই জিতে তাদের পয়েন্ট ৩৮, ড্র ও হার সমান ২টা করে।

সিটির স্কোয়াড যেন তারোকার হাট। প্রতিটি পজিশনে তাদের রয়েছে ২ থেকে ৩ জন করে বিশ্বমানের খেলোয়ার। স্কোয়াডে ভার্সেটাইল বুটারেরও অভাব নাই, সাথে গার্দিওলার মাস্টারক্লাস কৌশল টিমটাকে করে তুলেছে আরও অপ্রতিরোধ্য-অনবদ্য। তবে, সিটিজেনদের স্কোয়াডে নেই তেমন ইনজুরির সমস্যা।

শুধু স্প্যানিশ রাইট উইংগার ফেরান তোরেস আনফিট, তবে তার পজিশনের মাহরেজ আর বের্নাদো সিলভা আছেন আগুনে ফর্মে, তাই চিন্তারও কিছু নাই গার্দিওলার।

এদিকে, সিটির চেয়ে ছোট দল লিডস, তবে তাদেরকে ছোট করে দেখতে গেলেই ঘটতে পারে বড় বিপদ। লিগ টেবিলে ১৫ নাম্বরে থাকলেও কাউন্টার অ্যাটাকে ভয়ানক এক দল লিডস ইউনাইটেড। কারণ একটাই, লিডসবের ডাগআউটে থাকেন কোচদের কোচ খ্যাত মার্সেলো বিয়েলসা। তার অধীনে রাফিনিয়া-কেলবিন ফ্লিপস-ব্যামফের্ডরা যেকোন মূহুর্তে ঘটিয়ে দিতে পারে যেকোন কিছু।

ইপিলের মতো বুন্ডেসলিগাতেও রাতে ম্যাচ নামছে টেবিলের শীর্ষে থাকা বায়ার্ন নিউনিখ। তাদের প্রতিপক্ষ স্ট্রুটগার্ড। ম্যাচটা অ্যাওয়ে ভেন্যুতে হলেও বায়ার্নের এতটুকু চিন্তার কিছু নাই। বাভারিয়ানদের রাতের প্রতিপক্ষও পড়ে আছে টেবিলের পনেরোতে। এই দলটার সাথে বায়ার্ন মিউনিখ লিগে এখন পর্যান্ত ১০৪টা ম্যাট খেলেছে। যেখান হার মাত্র ১৭টি।

বর্তমানের বায়ার্ন আরও বেশি শক্তিশালী। তাদের রবার্ট লেভানডফস্কি এখন বিশ্বের অন্যতম সেরা প্লেয়ার। সানে, নয়্যুর গোরেৎকারা তো আছেই। তবে করোনায় মাঠের বাইরে থাকা ইউসুয়া কিমিখের অনুপস্থিতি কিছুটা সমস্যার কারণ হতে পারে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর