জিতেই চলেছে লিভারপুল

ঘরের মাঠে বৃহস্পতিবার শুরুতেই পেছনে পড়েছিল লিভারপুল। তবে এরপরই দলটি ঢ়ুরে দাঁড়ায়। যার জবাব ছিল না নিউক্যাসল ইউনাইটেডের। এ সুযোগে জটা, মোহাম্মদ সালাহ ও ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের দারুণ পারফরম্যান্সে লিগ শিরোপা লড়াইয়ে শক্ত অবস্থান ধরে রাখল ইয়ুর্গেন ক্লপের দল।

বৃহস্পতিবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে লিভারপুল। পিছিয়ে পড়ার পর সমতা টানেন দিয়োগো জটা। খানিক পরই দলকে এগিয়ে নেন মোহামেদ সালাহ। শেষ দিকে ব্যবধান বাড়ান ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ড। এই নিয়ে টানা ৬ জয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে ১ পয়েন্টের ব্যবধান ধরে রাখল লিভারপুল। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা আট ম্যাচ জিতল তারা।

গতকাল নিউক্যাসল শুরুটা করে দুর্দান্ত। সাত মিনিটের মাথায় জনজো শেলভির চমৎকার গোলে এগিয়ে যায় তারা। যদিও সমতায় ফিরতে খুব একটা সময় নেয়নি লিভারপুল। ২১তম মিনিটে সমতা টানেন জটা।

তার হেড গোলরক্ষক ঠেকিয়ে দেওয়ার পর দ্বিতীয় প্রচেষ্টায় কাছ থেকে টোকায় বল জালে পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড। এর চার মিনিট পর সালাহর গোলে এগিয়ে যায় লিভারপুল। বল গোলরক্ষকের পায়ে লেগে ফেরার পর ফাঁকায় পেয়ে সহজেই জালে পাঠান মিশরের ফরোয়ার্ড।

বিরতির পর সমতায় ফিরতে জোর চেষ্টায় করে নিউক্যাসল। তবে কম যায়নি লিভারপুলও। তাতে অবশ্য শেষ পর্যন্ত জেতে প্রিমিয়ার জায়ান্টরাই। নির্ধারিত সময় শেষের তিন মিনিট বাকি থাকতে গোল করেন অ্যালেকজান্ডার-আর্নল্ড। দূর থেকে বুলেট গতির শটে গোলটি করেন এই ইংলিশ ডিফেন্ডার।

এ জয়ে ৪০ পয়েন্ট হল লিভারপুলের। তারা আছে টেবিলের দুইয়ে। আর এক নম্বরে থাকা সিটির পয়েন্ট ৪১। ৩৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে চেলসি। ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আর্সেনাল।

বৈশাখী নিউজ/ ফাজা