করোনার কারণে পিছিয়ে গেলো ‘মিস ওয়ার্ল্ড’-এর ফাইনাল

করোনা থাবা বসিয়েছে সুন্দরী প্রতিযোগীতার আসরে। যার জেরে বন্ধ করে দিতে হল মিস ওয়ার্ল্ড ২০২১-এর গ্রান্ড ফিনালে। জানা গেছে, মিস ইন্ডিয়া ২০২০ মানাসা বারাণসী-সহ করোনা আক্রান্ত সেখানকার ১৭ জন প্রতিযোগী ও কর্মী। এতে সবার মধ্যে যাতে করোনা ছড়িয়ে না পড়ে, তাই স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে ফাইনাল অনুষ্ঠান।

ক্যারিবীয়ান দ্বীপরাষ্ট্র পুয়ের্তো রিকো-তে হওয়ার কথা ছিল এবারের মিস ওয়ার্ল্ডের ফাইনাল। তবে হঠাৎ আসা করোনার থাবায় বিচলিত আয়োজকরাও। বৃহস্পতিবার এক বিবৃতিতে জানানো হয়েছে ফাইলান পিছিয়ে দেয়ার সিদ্ধান্তের কথা। তবে, আগামী ৯০ দিনের মধ্যেই তা অনুষ্ঠিত হবে বলেও নিশ্চিত করা হয়।

মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের তরফে বিবৃতিতে বলা হয়, ‘প্রতিযোগী, কর্মী, ক্রু ও সাধারণ মানুষের স্বাস্থ্য ও সুরক্ষার স্বার্থে সাময়িকভাবে মিস ওয়ার্ল্ড ২০২১ পুয়ের্তো রিকোর ফাইনাল পিছিয়ে দেয়া হচ্ছে।’

করোনা আক্রান্ত মিস ওয়ার্ল্ড প্রতিযোগীদের মধ্যে ভারতের তেলেঙ্গানার মানাসা বারাণসীও রয়েছেন। মানাসা বর্তমানে সেদেশেই আইসোলেশনে আছেন বলেও জানা গেছে।

চলতি বছরে অবশ্য মিস ইউনিভার্সের আসরে তাক লাগিয়ে দিয়েছেন আরেক ভারতীয় প্রতিযোগী হারনাজ কাউর সান্ধু। যাতে ২১ বছর পর বিশ্ব সিন্দরীর মুকুট গেছে ভারতে।

এছাড়া ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড খেতাব জেতেন ভারতেরই মানুষী চিল্লর। ২০২০-সালে করোনার জন্য স্থগিত রাখা হয়েছিল সৌন্দর্য্য প্রতিযোগিতাটি। গোটা ভারতবাসীর প্রশ্ন, এবার কি আরও একটা খেতাব জিতে বিশ্বমঞ্চে ভারতের নাম উজ্জ্বল করবে আরেকজন ভারতীয় সুন্দরী? সূত্র- হিন্দুস্তান টাইমস।

বৈশাখী নিউজ/ জেপা