দুপুরে আ.লীগের বিজয় শোভাযাত্রা

বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বিজয় শোভাযাত্রা করবে আওয়ামী লীগ। শনিবার দুপুর ২টায় এ শোভাযাত্রা সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হয়ে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে এসে শেষ হবে।

এ শোভাযাত্রার প্রস্তুতি সভা শেষে শুক্রবার সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এ তথ্য জানান। আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ প্রস্তুতি সভা করেন নেতারা।

শোভাযাত্রাটি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শাহবাগ, এলিফ্যাট রোড ও মিরপুর রোড হয়ে ধানমণ্ডি ৩২ নম্বরে এসে শেষ হবে।

সভা শেষে জাহাঙ্গীর কবির নানক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে সমগ্র দেশবাসী, বাঙালি জাতি। এর মধ্যে বিভিন্ন অনুষ্ঠান পালিত হচ্ছে জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে।

তিনি আরও বলেন, ‘শনিবার বাংলাদেশ আওয়ামী লীগের উদ্যোগে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। বিশাল ঐতিহাসিক এ শোভাযাত্রা, বিজয়ের ৫০ বছর উদযাপনে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হবে; যেখান থেকে জাতির পিতা স্বাধীনতার দিক নির্দেশনা দিয়েছিলেন।’

এ শোভাযাত্রার কারণে জনগণের চলাচলে অসুবিধা হওয়ার জন্য দুঃখ প্রকাশ করে তিনি ঢাকাবাসীকে এতে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

রাজধানী ঢাকার উত্তরপ্রান্ত থেকে কর্মসূচিতে যোগ দিতে আসা দলীয় নেতা-কর্মীদেরকে হাতিরঝিল, মগবাজার ও মৎস্য ভবনের সড়কগুলো এবং দক্ষিণপ্রান্ত থেকে আসা নেতাকর্মীদেরকে গুলিস্তান, হাইকোর্ট মাজার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার সড়কগুলো ব্যবহার করতে বলা হয়েছে।

সাধারণের চলাচলের সুবিধার বিষয়টি বিবেচনায় রেখে বাকি সড়কগুলো এড়িয়ে কর্মসূচিতে অংশ নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

সভায় আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এসএম কামাল হোসেন, মির্জা আজম ও শফিউল আলম চৌধুরী নাদেল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজ/ ফাজা