দক্ষিণ কোরিয়ার সঙ্গে লড়ে হারল বাংলাদেশ

হকির বিশ্ব র‍্যাঙ্কিংয়ে দক্ষিণ কোরিয়ার অবস্থান ১৬ নম্বরে, বাংলাদেশের সেখানে ৩৮ নম্বর। সর্বশেষ এশিয়ান গেমসে দক্ষিণ কোরিয়ার কাছে ০-৭ গোলে হারের দুঃসহ স্মৃতি আছে বাংলাদেশ দলের।

দক্ষিণ কোরিয়ার কাছে গত তিন ম্যাচে ২৩ গোল হজমের অতীতও আছে। এশিয়ান চ্যাম্পিয়ন্স হকি ট্রফির অভিষেক ম্যাচে ভারতের কাছে ০-৯ গোলে হেরে মনোবল ভেঙ্গে পড়ার কথা বাংলাদেশ দলের।

তবে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির দ্বিতীয় ম্যাচে দক্ষিণ কোরিয়ার সঙ্গে দারুণ লড়ে ২-৩ গোলে হেরে গেছে বাংলাদেশ দল।

শুক্রবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ফ্লাড লাইটের আলোয় অনুষ্ঠিত ম্যাচে শুরুতেই এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। খেলার ৮ মিনিটের মাথায় পরিকল্পিত আক্রমন থেকে ফিল্ড গোলে এগিয়ে যায় বাংলাদেশ। সবুজের হিট থেকে আরশাদ হোসেন ডাইভিং ফ্লিকে গোল করেছেন (১-০)।

সমতায় ফিরেছে দক্ষিণ কোরিয়া প্রথম কোয়ার্টারের শেষ মিনিটে। ১৫ মিনিটের মাথায় পেনাল্টি স্ট্রোক পেয়ে তা থেকে গোল করেন কোরিয়ার জাং জং হিউন (১-১)।

খেলার দ্বিতীয় এবং তৃতীয় কোয়ার্টারে কোনো দল পায়নি গোলের দেখা। চতুর্থ কোয়ার্টারে এসে ব্যবধান নির্নীত হয়। ম্যাচের ৪৮ মিনিটে কোরিয়ার জি উও চিওন ফিল্ড গোল করে এগিয়ে নেন দলকে (২-১)। ৫৪ মিনিটের মাথায় কোরিয়ার চিওলিওনের ফিল্ড গোলে স্কোর লাইন ৩-১ করে দক্ষিণ কোরিয়া।

তবে এশিয়ান হকির এই পরাশক্তির বিপক্ষে খেলার শেষ বাশি বেঁজে ওঠার এক মিনিট আগে গোল করে ব্যবধান কমান বাংলাদেশের দ্বীন ইসলাম ইমন (২-৩)। দক্ষিণ কোরিয়ার বেশ ক’টি হিট অসামান্য তৎপরতায় সেভ করায় ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশের গোলরক্ষক বিপ্লব কুজুর।

(বাংলাদেশ ২ : কোরিয়া ৩)

বৈশাখী নিউজ/ ফাজা