আ.লীগ মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে না: কৃষিমন্ত্রী

সময়: 6:54 pm - December 19, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ সবসময়ই মুক্তিযুদ্ধের ইতিহাসের বিষয়ে সচেতন ও শ্রদ্ধাশীল। মুক্তিযুদ্ধ যাঁদের নেতৃত্বে হয়েছে, তাঁদের প্রতি যথাযথ সম্মান ও শ্রদ্ধা প্রদর্শন করে আওয়ামী লীগ। আওয়ামী লীগ কখনও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে না, এটি করে বিএনপি।

আজ রোববার টাঙ্গাইলের সখিপুর উপজেলা পরিষদ মাঠে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

‘সরকার বিজয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে তাজউদ্দীন আহমদের নাম উচ্চারণ করেনি’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে কৃষিমন্ত্রী বলেন, ‘মার চেয়ে মাসির দরদ বেশি। দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর। এই ৫০ বছরে বিএনপির কোন নেতাকর্মী এক সেকেন্ডের জন্য, একবারের জন্যও কি তাজউদ্দীন আহমদের নাম, জেনারেল এম এ জি ওসমানীর নাম উচ্চারণ করেছে? করেনি।

আওয়ামী লীগের সকল নেতাকর্মী যে কোন অনুষ্ঠানে প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধুকে স্মরণ করে ও শ্রদ্ধা জানায়, তারপর জাতীয় চার নেতাকে স্মরণ করে তাদের বক্তব্য শুরু করে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতারা অত্যন্ত সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছে, ভূলুণ্ঠিত করেছে এবং বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে নিতে চেয়েছে। তাদের মুখে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির কথা শোভা পায় না বলে উল্লেখ করেন কৃষিমন্ত্রী।

পরে কৃষিমন্ত্রী সখিপুর উপজেলা পরিষদ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে যোগদান করেন। এসময় মন্ত্রী দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবেলায় দলকে আরও সুশৃঙ্খল ও শক্তিশালী করার আহ্বান জানান।

সখিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শওকত শিকদারের সঞ্চালনায় টাঙ্গাইল জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য রিয়াজুল কবীর কাওছার, পরিবেশ ও বন উপকমিটির সদস্য অনুপম শাহজাহান জয়, তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য ইঞ্জি. আতাউল মাহমুদ, সখিপুর পৌরসভার মেয়র আবু হানিফ আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।সূএ : বাসস

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর